Barak UpdatesHappeningsBreaking News

শিলচর ডিটেনশন ক্যাম্প থেকে মুক্তি পেলেন আরও দুইজন
2 more inmates released from Silchar Detention Centre

25 এপ্রিলঃ শিলচর ডিটেনশন ক্যাম্প থেকে মুক্তি পেলেন আরও দুইজন। তাঁরা হলেন সন্তোষ দাস (56) ও হরেন্দ্র আচার্য (70)। দুজনেরই বাড়ি লক্ষীপুর মহকুমার জিরিঘাটে। করোনা সংক্রমণের আশঙ্কায় দুই বছরের বেশি সময় ডিটেনশন ক্যাম্পে থাকলেই তাদের ছেড়ে দিতে সুপ্রিম কোর্ট যে নির্দেশ দিয়েছে, এরই প্রেক্ষিতে তাঁরা দুজন মুক্তির সুযোগ পেলেন। এর পরও অবশ্য দুই জামিনদারের প্রয়োজন। তাঁরা এ জন্য কৃতিত্ব দেন ফুলেরতল ব্যবসায়ী মার্চেন্ট অ্যাসোসিয়েশন এবং নেলেক-কে। তাদের ছাড়াতে মূল উদ্যোগ নিয়েছিলেন ফুলেরতলের ব্যবসায়ী তথা নেলেকের কো-অর্ডিনেটর অমিত দাস।

ফরেনার্স ট্রাইব্যুনালের একতরফা রায়ে সন্তোষবাবুকে 2018 সালের 19 এ্রপ্রিল ডিটেনশন ক্যাম্পে ঢোকানো হয়। হরেন্দ্র আচার্য বন্দি হন একই বছরের 10 জানুয়ারি।

শনিবার শিলচর সেন্ট্রাল জেল তথা ডিটেনশন সেন্টার থেকে বেরনোর পর তাদের স্বাগত জানান নেলেক কর্মকর্তারা। তাঁদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক অভিজিত নাথ, সৌমিত্র দত্তরায়, জয়দীপ দত্ত ও অমিত দাস। পরিবারের কেউ উপস্থিত হতে না পারলেও তাঁরাই দুইজনকে বাড়ি পৌছে দেওয়ার দায়িত্ব নেন। তাঁরা জানান, নেলেক-ই এতদিন তাদের মুক্তির জন্য আইনি লড়াই চালিয়ে গিয়েছিল।

এই দুজনকে মুক্তির ব্যাপারে বিশেষ পদক্ষেপ নিয়েছেন শুভ্রাংশু শেখর ভট্টাচার্য, সৌমিত্র দত্তরায়, অমিত দাস প্রমুখ। নেলেকের পক্ষ থেকেই সব আইনি বিষয় মিটমাট করে বন্দিদের মুক্ত করার ব্যবস্থা করা হয়েছে। আগামীতে অন্যদের মুক্তির ব্যাপারে নেলেক উদ্যোগী হবে বলে জানানো হয়েছে।

সক্ষমের পক্ষ থেকে তাঁদের হাতে চাল, ডাল, তেল, আলু সহ ত্রাণসামগ্রী তুলে দেন। তাঁরা ফুলেরতলের ব্যবসায়ীদের এগিয়ে আসার জন্য সাধুবাদ জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker