India & World UpdatesBreaking News

রেহাই পাবেন না নিজামুদ্দিনে ধর্মীয় সমাবেশের উদ্যোক্তারা, কড়া সুর কেজরিওয়ালের
Strict action to be taken against organisers of religious event in Nazamuddin: Delhi CM

শিলচর, ১ এপ্রিল: নিজামুদ্দিন মসজিদে ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেওয়া ১৫৪৮ জনকে এখন পর্যন্ত স্ক্রিনিং করা হয়েছে। ৪৪১ জনকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। কারণ, করোনা’র প্রাথমিক লক্ষণ ধরা পড়েছে এদের মধ্যে। বাকি ১১০৭ রয়েছেন কোয়ারেন্টাইনে।একথা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর কথায়, এখন অবধি দিল্লি জুড়ে ৯৭ টি করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তার মধ্যে ২৪ জনের নিজামুদ্দিনের অনুষ্ঠানের সঙ্গে যোগ রয়েছে।

ক্ষোভের সুরে মুখ্যমন্ত্রী এও স্পষ্ট করেন, এরকম দায়-দায়িত্বহীন আয়োজনের জন্য রেহাই পাবেন না উদ্যোক্তারা। যেখানে বিশ্বজুড়ে মহামারির রূপ নিয়েছে করোনা। হাজার হাজার মানুষ প্রাণ হারাচ্ছেন। দেশেও এই সংক্রমণ ক্রমশ বাড়ছে। এই অবস্থায় সরকারের নির্দেশ অমান্য করে নিজামুদ্দিনে এরকম সমাবেশ কীভাবে করতে পারেন আয়োজকরা। এটা মোটেই বরদাস্ত করা হবে না। ইতিমধ্যে ধর্মীয় অনুষ্ঠানের উদ্যোক্তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি। তাছাড়া, নিজাম উদ্দিন ইস্যুর সঙ্গে জড়িত সরকারি অধিকারিকের কোনও গাফিলতি মানা যাবে না, জানিয়ে দেন কেজরিওয়াল।

মুখ্যমন্ত্রী এ দিন জানান, দিল্লির ৩৭৭৫ স্কুলে আশ্রয় নেওয়া ১০-১২ লক্ষ মানুষের মধ্যে আজ থেকেই সরকারের তরফে খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে। সবমিলিয়ে করোনা ভাইরাস নিয়ে যথেষ্ট সক্রিয় ভাবে কাজ করছে দিল্লি সরকার। একদিকে ভাইরাস সংক্রমণ রোধে চলছে কাজ, অন্যদিকে এই প্রক্রিয়া চলাকালীন যাতে আমজনতার কোনও অসুবিধে না হয়, বিষয়টার দিকেও খুব নজর রাখা হচ্ছে। পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণেই রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker