India & World UpdatesHappeningsBreaking News

করোনা রুখতে গোবর, গোমূত্রের দোকান খুললেন এক দুধ ব্যবসায়ী
Corona scare: Vendor sells cow urine, cow dung for Rs 500 per ltr/kg in West Bengal

Superstition at its height!

১৭ মার্চ : করোনা দাওয়াই! গোমূত্র পার্টি থেকে প্রেরণা নিয়ে হুগলির ডানকুনিতে বসে গিয়েছে গোবর ও গোমূত্রের দোকান। এক দুধ ব্যবসায়ী মাবুদ জানান, হিন্দু মহাসভার গোমূত্র পার্টি তাঁকে ব্যবসা বাড়ানোর বুদ্ধি দিয়েছে। গরুদুটোর কিছুই আর ফেলা যাচ্ছে না, দুধ, গোবর, গোমূত্র সব ঝেড়ে পুঁছে বেচে দিচ্ছেন। বাড়িতে দুটো গরু রয়েছে। শেখ মাবুদ আলি দিল্লির গোমূত্র পার্টি থেকে প্রেরণা নিয়ে খুলে বসেছেন গোবর ও গোমূত্রের দোকান! এই করোনার বাজারে বিক্রিও হচ্ছে দিব্যি।

হুগলির ডানকুনিতে দিল্লি রোডের ওপর একটি দোকানের সামনে টেবিল পেতে বসে পড়েছেন তিনি। চলছে গোবর, গোমূত্র বিক্রি। রীতিমত পেশাদারি ভঙ্গিতে ব্যবসা চালাচ্ছেন তিনি। গাই গরুর মূত্র ৪০০ টাকা প্রতি লিটার, বকনার ৫০০ টাকা প্রতি লিটার। গোবরও ৫০০ টাকা কেজি। জার্সি গরু খাঁটি দিশি নয়, ভেজাল আছে। তাই তার মূত্রের অত কদর নেই, দাম যাচ্ছে ৩০০ টাকা লিটার করে। গোবরও তাই, ৩০০ টাকা/কেজি। তবে দাম নিয়ে চাপাচাপি নেই, কেউ কেনার আগ্রহ দেখালে ৩০০ টাকার গোমূত্র ২০০ টাকা ডিসকাউন্ট দিয়ে ১০০ টাকায় ছেড়ে দিচ্ছেন তিনি।

মাবুদ ব্যবসা নিয়ে যথেষ্ট সিরিয়াস। কাগজে ইংরেজি, বাংলায় লিখে টাঙিয়ে দিয়েছেন, তাঁর এই গোমূত্র, গোময় করোনা সারানোর মহৌষধ। মুখে শুধু বলছেন না, কেউ কৌতূহলী হয়ে দেখতে এলে ছোট্ট গ্লাসে করে মুখে ঢেলেও দিচ্ছেন তিনি। সঙ্গে আশ্বাস দিয়েছেন, করোনা সেরে যাবে।

দ্বারিকানাথ ঝা নামের এক খদ্দেরের দৃঢ় বিশ্বাস, গোময়, গোমূত্র সেবনে মহামারি নিয়ন্ত্রণে আসে, পেট পরিষ্কার হয়, টিবি সারে, শ্বাসের অসুখ সেরে যায়। তবে হ্যাঁ, খেতে হবে খালি পেটে। মাবুদ এই দোকান খুলে বসার বেজায় তৃপ্ত দ্বারিকানাথ, তাঁকে দু’হাত তুলে আশীর্বাদ করেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker