India & World UpdatesHappeningsBreaking News

করোনার জের : রাষ্ট্রপতি ভবন ও সংসদে সাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা
Entry restricted to Parliament & Rashtrapati Bhavan due to corona threat

১২ মার্চ : কোভিড-১৯-কে মহামারি ঘোষণা করার পর রাষ্ট্রপতি ভবনে সাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হল। শুক্রবার থেকে এই নিষেধাজ্ঞা বলবৎ হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনও পর্যটক রাষ্ট্রপতি ভবনে যেতে পারবেন না।

প্রতিদিনই ঐতিহাসিক রাষ্ট্রপতি ভবনে বহু মানুষ আসেন। কিন্তু এখন দেশে করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে সেই সমাগম চাইছে না রাইসিনা হিলস। একই রকম নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সংসদ ভবনে প্রবেশ নিয়েও। তবে সংসদের অধিবেশন বন্ধ করে দেওয়ার মতো কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এর আগে করোনা ভাইরাসের আতঙ্কে হোলি খেলেননি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ৷ রাষ্ট্রপতি জানিয়েছিলেন, করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় এ বছর হোলি খেলা হবে না রাষ্ট্রপতি ভবনে৷ সেই সময়ে রাষ্ট্রপতি ভবনের ট্যুইটারে বলা হয়েছে, ‘করোনা ভাইরাস যাতে না ছড়ায়, আমরা সকলেই সে বিষয়ে সাহায্য করতে পারি ও সচেতন হতে পারি৷ তাই রাষ্ট্রপতি ভবন হোলির আয়োজন করা হচ্ছে না৷’

বিশ্বজুড়ে ত্রাস তৈরি করেছে এই করোনা ভাইরাসের সংক্রমণ। ইতিমধ্যেই বিশ্বস্বাস্থ্য সংস্থা ‘হু’-ও করোনা ভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণা করেছে। চিনের উহান শহর এই ভাইরাসের উৎসস্থল হলেও ক্রমশ বিশ্বের অন্যান্য দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাসের সংক্রমণ। ইতালি, ইরান ও অন্যান্য দেশের পাশাপাশি করোনা ভাইরাস থাবা বসিয়েছে ভারতেও। ইতিমধ্যেই মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৫ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker