HappeningsBreaking News

মণিপুরে ছাত্র হত্যাকাণ্ড, বাঁশকান্দিতে মোমবাতি মিছিলে প্রতিবাদের বার্তা

২২ সেপ্টেম্বর : We want justice. আমরা ন্যায় চাই। দোষীদের খুব শীঘ্রই গ্রেফতার করতে হবে। হাতে হাতে প্ল্যাকার্ড, পোস্টার, ব্যানার। তাতে লেখা রয়েছে প্রতিবাদের ভাষা। মৃত ছাত্রটিকে শ্রদ্ধা জানাতে প্রত্যেকের হাতেই প্রজ্জলিত আলো- মোমবাতি। সব মিলিয়ে প্রায় দেড় হাজার স্থানীয় বাসিন্দা। এতে শামিল ছিলেন বিভিন্ন বয়সের মানুষ।

ব্যাঙ্গালোরে পাঠরত মণিপুরের ছাত্রের নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে শুক্রবার কাছাড় জেলার বাঁশকান্দিতে এই মোমবাতি মিছিলের আয়োজন করেছিল মুসলিম মণিপুরি উন্নয়ন পরিষদ। এই প্রতিবাদী মিছিল বাঁশকান্দি ও লক্ষীপুরের বিভিন্ন সড়ক পরিক্রমা করে।

প্রসঙ্গত, প্রায় সপ্তাহ খানেক আগে মণিপুরে ফারুক আহমেদ খান নামে এক এমবিএ ছাত্রকে নির্মমভাবে হত্যা করে একদল দুষ্কৃতী। ব্যাঙ্গালুরুতে এমবিএ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ফারুক মণিপুরে নিজের বাড়িতে এসেছিল। সেখানেই বাইক নিয়ে বন্ধুদের সঙ্গে বেড়াতে বের হলে একদল দুষ্কৃতী তার বিরুদ্ধে বাইক চুরির অভিযোগ এনে প্রকাশ্য স্থানে তাকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে। অথচ ঘটনাটি প্রত্যক্ষ করেও পুলিশ ধৃতরাষ্ট্রের ভূমিকায় ছিল বলে অভিযোগ উঠেছে।

এই হত্যাকাণ্ডে জড়িত দোষীদের গ্রেফতার করে কঠোর শাস্তি দেওয়ার দাবিতে মণিপুরের রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীকে আজ একটি স্মারকপত্র প্রদান করবে মণিপুরি মুসলিম উন্নয়ন পরিষদ।

এই প্রতিবাদী কর্মসূচিতে অংশ নিয়ে সোনাইয়ের প্রাক্তন বিধায়ক কুতুব আহমেদ মজুমদার বলেছেন, ফারুক আহমেদ প্রচন্ড মেধাবী ছাত্র ছিল। গত বছর সে ব্যাঙ্গালোর থেকে এমবিএ পাস করেছে। নির্দোষ এই ছেলেটিকে তিলে তিলে মারা হয়েছে। তিনি বলেন, মৃতদেহকে পাথর দিয়ে এমনকি লাঠি দিয়ে বারবার আঘাত করা হয়েছে। তিনি এই হত্যাকে ‘সঙ্ঘবদ্ধ হত্যাকাণ্ড’ বলে উল্লেখ করেন। অপরাধীদের বিচার ফার্স্টট্র্যাক কোর্টে করার দাবিও জানান তিনি।

মণিপুরি মুসলিম উন্নয়ন পরিষদের সম্পাদক জানান, শনিবার লক্ষীপুরে মহকুমাশাসকের মাধ্যমে মণিপুরের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে একটি স্মারকপত্র প্রদান করা হবে। এতে পরিষদ মৃত ছাত্রের ন্যায় বিচারের দাবি জানাবে। তিনি বলেন, একজনকে হত্যা করার অধিকার কারও নেই। পুরো হত্যাকাণ্ডটি তারা ওয়াট্সঅ্যাপ ভিডিওতে দেখেছেন। এতে স্পষ্ট নজরে এসেছে, হত্যাকাণ্ডের সময় সেখানে পুলিশ হাজির ছিল। অথচ কোনও পদক্ষেপ নেয়নি। তাঁর কথায়, এই হত্যাকাণ্ডটি ভাষায় প্রকাশ করার মতো নয়। এজন্যই মোমবাতি মিছিল করে তারা প্রতিবাদের বার্তা দিতে চেয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker