Barak UpdatesAnalytics

শিলচর বড় মসজিদের নতুন পরিচালন কমিটি, উপাধ্যক্ষ আমিনুল নয়া সভাপতি

২ মার্চ : ১০ বছর পর নতুন পরিচালন কমিটি হলো শিলচর বড় মসজিদে। বিশিষ্ট সাংবাদিক তৈমুর রাজা চৌধুরীর পৌরোহিত্যে রবিবার অনুষ্ঠিত সাধারণ সভায় তিন বছর মেয়াদের এই কমিটি গঠন করা হয়। এই নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আসাম বিধানসভার উপাধ্যক্ষ তথা সোনাইয়ের বিধায়ক আমিনুল হক লস্কর।

কার্যকরী সভাপতি হয়েছেন আলহাজ পীর মকবুল আহমেদ বড়ভূঁইয়া এবং সম্পাদক আলহাজ্ আলতাফ হোসেন। ৩১ সদস্যের এই কমিটিতে পাঁচজন সহ-সভাপতি হলেন আনোয়ার আহমেদ লস্কর, তজমুল আলি মজুমদার, তৈমুর রাজা চৌধুরী, আবিদ রাজা মজুমদার ও অধ্যাপক সাব্বির আহমেদ চৌধুরী, কোষাধ্যক্ষ মুক্তার উদ্দিন লস্কর এবং সহ-সম্পাদক হলেন সেবুল আহ্মেদ চৌধুরী, আমিনুল বড়ভূইয়া, সিরাজুল আলম লস্কর, মিলন উদ্দিন লস্কর ও শামিম আকতার চৌধুরী।

পরিচালন কমিটির সভাপতি মনোনীত হওয়ার পর আমিনুল হক লস্কর জানিয়েছেন, ১৯৭৪ সাল থেকে শিলচর বড় মসজিদের নির্মাণ চলছে। বিদায়ী কমিটি দায়িত্ব নিয়ে কাজ করেছে। আগামীতে পুরনো কমিটির অসম্পূর্ণ কাজ করাই হবে তাঁর প্রধান দায়িত্ব। বিধায়ক আরও বলেছেন, ঐতিহ্যবাহী শিলচর বড় মসজিদটি এ অঞ্চলের গর্ব। তাই ভেদাভেদের ঊর্ধ্বে উঠে সবাইকে এর জন্য কাজ করতে হবে। তাঁর নিজস্ব রাজনৈতিক পরিচিতি থাকলেও ধর্মীয় বিষয়ে তিনি একজন খাঁটি মুসলমান বলে এ দিন উল্লেখ করেছেন। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত আইএএস আধিকারিক আলহাজ্ব লুৎফুর রহমান লস্কর, প্রাক্তন বিডিও শিহাব উদ্দিন আহমেদ, আনোয়ার আহমেদ লস্কর, মিলন উদ্দিন লস্কর প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker