Barak UpdatesBreaking News

শিলচরে আমরি-র ক্লিনিক, স্পন্দনে বসবেন সুপার স্পেশালিস্টরা
AMRI’s clinic launched at Silchar, Super Specialists will examine patients at Spandan

৩০ জুনঃ আমরি শিলচরে তাদের ক্লিনিক খুলল। এখানকার স্পন্দন ডায়াগ্নস্টিকসের সঙ্গে বোঝাপড়া তাদের। স্পন্দনের মধ্য দিয়েই শিলচরের রোগীদের পাশে দাঁড়াবে আমরি। এমনটাই জানিয়েছেন ইমামি গ্রুপের হাসপাতালটির চিফ এগজিকিউটিভ অফিসার রূপক বডুয়া। গ্যাসট্রো-স্পেশালিস্ট সুজিত চৌধুরী ও নিউরো-স্পেশালিস্ট বিশ্বজিত পালকে সঙ্গে নিয়ে এ ব্যাপারে শিলচর ঘুরে গিয়েছেন রূপকবাবু। বললেন, উত্তর-পূর্বের বাঙালিপ্রধান এই শহরে সুপার স্পেশালিটির অভাব রয়েছে। বিশেষ করে, নিউরো-সার্জারি, গ্যাসট্রোএনট্রিটিজ ও নেফ্রোলজির চিকিতসা নিয়ে মানুষকে ভুগতে হয়। এই সঙ্কটের সমাধানেই তাঁদের এখানে ক্লিনিক চালু করা, জানালেন রূপকবাবু। তাঁর কথায়, শুধু সুপার স্পেশালিস্টদের নিয়মিত আসাই নয়, তাদের কোনও হাসপাতালের কোনও ডাক্তারকে দেখাতে চাইলে স্পন্দন থেকেই অ্যাপয়েন্টমেন্ট সহ সব কাজ করা যাবে। মুমুর্ষু রোগীদের ক্ষেত্রে বিমানবন্দর থেকে অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হবে হাসপাতালে।

আমরি যে চিকিতসাসেবায় অনেকটা এগিয়ে, এর প্রমাণ হিসেবে একটা সাকসেসফুল স্টোরিকে উদাহরণ হিসেবে তুলে ধরেন। কালাইনের শাহিদুল আলম বড়ভুইয়া বলেন, তার একবছরের ছেলের হৃদযন্ত্রে সমস্যা। শিলং, গুয়াহাটির বড় বড় হাসপাতালে দেখিয়ে লাভ হয়নি। পরে আমরি হাসপাতালের মুকুন্দপুর ইউনিটে যান। সেখানে ধরা পড়ে, তার পালমোনারি ভালভ সঠিকভাবে পুষ্ট হয়নি। ফলে পর্যাপ্ত অক্সিজেন না পেয়ে সে শ্বাস নিতে গিয়ে সমস্যায় ভুগছে। সে জন্যই মাঝে মাঝে তার শরীর পুরো নীল হয়ে যায়। পেডিয়াট্রিক কা্র্ডোলজিস্ট ডা. ধৃতব্রত দাস সাফল্যের সঙ্গে সেই ভালভ খুলে দেন। এখন সে সুস্থ স্বাভাবিক ।

স্পন্দনের পক্ষে নীলাঞ্জন চক্রবর্তী আমরির এই উদ্যোগের জন্য কর্মকর্তাদের ধন্যবাদ জানান। তিনি আশাবাদী, আমরির এই ক্লিনিক শিলচর সহ বরাক উপত্যকার মানুষের খুব উপকারে আসবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker