Barak UpdatesBreaking News

আর্যপট্টি দুর্গাবাড়িতে যোগ প্রশিক্ষণ
Yoga camp at Arjya Patty Durgabari

৭ মেঃ মালুগ্রাম ‘আর্যপট্টি দুর্গাবাড়ি ট্রাস্ট’ এর উদ্যোগে একটি যোগ প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন হল মঙ্গলবার। পরিচালনায় রয়েছে ‘এআরএন যোগ চেতনা কেন্দ্র’। এ দিন সকালে এলাকার প্রবীণ নাগরিকদের যোগাভ্যাসের মধ্যদিয়ে দুর্গাবাড়িতে হয় এই কেন্দ্রের আনুষ্ঠানিক সূচনা। শুরুতে, প্রশিক্ষণের বিভিন্ন পর্যায়, এর উপকারিতা ও নিয়ম শৃঙ্খলা নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এআরএনের সম্পাদক এস ভট্টাচার্য।

উদ্দেশ্য ব্যাখ্যা করেন ট্রাস্টের সম্পাদক সুব্রত ভট্টাচার্য। বলেন শিশু, কিশোর, যুবাদের পাশাপাশি নিয়মিত যোগ অনুশীলনের প্রয়োজনীয়তা রয়েছে প্রবীণদেরও। তাই, শারীরিক-মানসিক স্বস্তি ও শক্তির বিকাশে এই কেন্দ্রে আজকের প্রজন্মের সঙ্গে বর্ষীয়ানরাও যোগপ্রক্রিয়া প্রশিক্ষণের সুযোগ পাবেন। আলাদা করে সুযোগ থাকবে মহিলাদের জন্যও। স্বীকৃতিপ্রাপ্ত যোগ প্রশিক্ষকের তত্ত্বাবধানে চলবে প্রশিক্ষণ। রয়েছে বার্ষিক পরীক্ষার ব্যবস্থা।

সীমান্ত ভট্টাচার্যের কথায়, ট্রাস্ট ও এআরএনের এই যৌথ প্রয়াসে সব বয়সীরাই উপকৃত হবেন। বিশেষ করে এমন পরিকল্পনাকে বাস্তবায়ন করতে বাড়তি উৎসাহ-উদ্দীপনা নিয়ে এগিয়ে এসেছেন প্রবীণ নাগরিকরা। নবীন প্রজন্ম তার থেকে অনুপ্রেরণা পাবে বলেও বিশ্বাস ব্যক্ত করেন সীমান্তবাবু।

এ দিকে, ট্রাস্টের অন্যতম কর্মকর্তা ডা: অজিত ভট্টাচার্য ও মালুগ্রামের বিশিষ্ট নাগরিক যুগশঙ্খের নির্বাহী সঞ্চালক নীলোৎপাল চৌধুরী অনুষ্ঠানে অনুপস্থিত থাকলেও, খুশি ব্যক্ত করেছেন। প্রশিক্ষণ কেন্দ্রের সুদূরপ্রসারী পথচলা কামনা করেন তাঁরা। প্রসঙ্গত, সুস্থ সমাজ গঠনে অংশগ্রহণের চিন্তাধারা মাথায় রেখে ২০১৮-র ডিসেম্বরে প্রতিষ্ঠিত হয় এআরএন যোগ চেতনা কেন্দ্র।শহর শিলচরের কয়েকজন নবীন ও প্রবীণ নাগরিকের সম্মিলিত সিদ্ধান্তে যাত্রা শুরু করে এই কেন্দ্র। ইতিমধ্যে তারাপুর মদনমোহন আখড়ায়ও চলছে এআরএনের একটি শাখা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker