Barak UpdatesHappeningsBreaking News

ফেব্রুয়ারির মধ্যে সড়ক সংস্কারের কাজ শেষ করতে ডিডিসির সভায় নির্দেশ হাইলাকান্দিতে

ওয়ে টু বরাক, ৬ ডিসেম্বর : হাইলাকান্দি জেলার সড়কগুলির সংস্কারের কাজ আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে সম্পন্ন করতে প্রশাসন থেকে নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার হাইলাকান্দিতে অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির এক সভায় পৌরোহিত্য করে জেলা উন্নয়ন কমিশনার  ডিডিসি অ্যালডার্ড ফারহীন এই নির্দেশ দেন। সভায় কৃষি বিভাগ থেকে জানানো হয় যে, জেলায় রবিশষ্যের ফসল বিমা করার জন্য ৫৬৬৩ জন কৃষকের লক্ষ্যমাত্রা ধরা হলেও জেলায় এখন পর্যন্ত ১৭ হাজার ১৩০জনের  বিমা করা হয়েছে। জেলায়  যোগ্য  ৬৮ হাজার ৭৬১জন কৃষকের মধ্যে ৫৫ হাজার ৯৭৩ জনকে প্রধানমন্ত্রী কিষানের ১৫ তম কিস্তি ইতিমধ্যেই দেওয়া হয়েছে। জেলায় সারের পর্যাপ্ত মজুদ রয়েছে বলেও সভায় বিভাগ থেকে জানানো হয়।
সরবরাহ বিভাগ থেকে জানানো হয়, জেলায় ১৪ হাজার ৭৯৪ টি রেশন কার্ড দিতে বিভাগীয় তৎপরতা জোরদারভাবে চলছে। ক্রীড়া বিভাগ থেকে জানানো হয়, চলতি খেল মহারণে জেলায় এ পর্যন্ত ৪১৩৬২ জন অংশ নিয়েছেন।নগর জীবিকা মিশন থেকে জানানো হয়, জেলায় এখন পর্যন্ত স্কিল ডেভেলপমেন্ট এর ট্রেনিং ৭২৮ জনকে দেওয়া হলেও ১৫০ জনকে কর্মসংস্থান দেওয়া সম্ভব হয়েছে। জীবিকা মিশনের প্রধানমন্ত্রী স্বনিধি প্রকল্পে হাইলাকান্দি শহরে ১৪২ জন এবং লালা শহরে ৪৭০ জন উপকৃত হয়েছেন।
জলসম্পদ বিভাগ থেকে জানানো হয়, নন্দীগ্রামে কাটাখাল নদীর বাঁধ সংস্কারের ৭৫৭ লক্ষ টাকার প্রকল্পের ৯৫ শতাংশ কাজ এ পর্যন্ত সম্পন্ন হয়েছে। জেলার সব বিভাগীয় শীর্ষ আধিকারিকদের উপস্থিতিতে বুধবারের সভায় দেশের সংবিধানের স্থপতি ভীমরাও আম্বেদকরের ৬৮তম মহাপরিনির্বাণ উপলক্ষে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker