Barak UpdatesAnalyticsCultureBreaking News

শিব কলোনির পুজো মণ্ডপে ‘আমরা’র উদ্যোগে নানা স্বাদের প্রতিযোগিতা

ওয়ে টু বরাক, ১৬ অক্টোবর : দুর্গাপূজার সঙ্গে সম্পর্কিত বিষয়ের ওপর কুইজ সহ শঙ্খধ্বনি, উলুধ্বনি, ধুনুচি নৃত্য এবং খইয়ের মালা গাঁথার ওপর প্রতিযোগিতার আয়োজন করেছে সামাজিক সংস্থা ‘আমরা’।শারদোৎসব উপলক্ষে শিলচর শিব কলোনির সর্বজনীন পূজা মণ্ডপে পঞ্চমীর সন্ধ্যায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিজয়ীদের পুরস্কার বাবদ নগদ অর্থ ও উপহার সামগ্রী তুলে দেওয়া হবে।

শিলচরে এক সাংবাদিক সম্মেলনে ‘আমরা’ সামাজিক সংস্থার সভানেত্রী জয়া ভাওয়াল জানান, পঞ্চমীর সন্ধ্যা ৬টা থেকে শুরু হবে প্রতিযোগিতা। ইচ্ছুক প্রতিযোগীরা সময়ের ঘণ্টা দেড়েক আগে এসে প্রতিযোগিতার স্থানে গিয়ে যোগাযোগ করতে পারবেন। এছাড়া সামাজিক মাধ্যমে ‘আমরা’র ফোন নম্বরও দেওয়া রয়েছে।

কোষাধ্যক্ষ মধুমিতা পাল জানান, নবপ্রজন্মকে ভারতীয় সভ্যতা সংস্কৃতি সম্পর্কে ওয়াকিবহাল করে তুলতেই এই প্রয়াস। কারণ, পরিবর্তিত সমাজব্যবস্থায় নতুন প্রজন্ম ক্রমেই নিজেদের সভ্যতা সংস্কৃতি থেকে দূরে সরে যাচ্ছে। ২০০৯ থেকে দুর্গাপুজো উপলক্ষে এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করছেন তাঁরা।

সম্পাদক অঞ্জনা সাহা পাল বলেন, এই প্রতিযোগিতা কোনও ধর্মের বেড়াজালে আবদ্ধ নয়। উদাহরণ হিসেবে বলা যায়, গত বছর এক ইসলাম ধর্মাবলম্বী তরুণী দ্বিতীয় স্থান দখল করে তাক লাগিয়ে দিয়েছিল সবাইকে। এবারেও এধরনের ব্যতিক্রমী কিছু ঘটলে তারা বিস্মিত হবেন না। এদিকে, এ-অঞ্চলের সভ্যতা সংস্কৃতির প্রতি নবপ্রজন্মের উদাসীনতা নিয়ে উদ্বেগ ব্যক্ত করেন সংস্থার সদস্য শিপ্রা পুরকায়স্থ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker