Barak UpdatesHappeningsBreaking News

সম্মিলিত মঞ্চের মহামিছিলেও জেগে উঠল শিলচর

ওয়ে টু বরাক, ১৭ মে : বুধবারও ঊনিশের মহামিছিলে জেগে উঠল শিলচর। মাতৃভাষার শহিদদের শ্রদ্ধা জানাতে এ দিন এই মিছিলের আয়োজন করেছিল সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ। একাধিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংস্থা, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী থেকে শুরু করে সাধারণ মানুষ এ দিন মিছিলে অংশ নেন।

শিলচর রাঙ্গিরখাড়ি পয়েন্ট থেকে রওনা দিয়ে এই মহামিছিল শহরের প্রধান প্রধান সড়ক পরিক্রমা করে গিয়ে শেষ হয় ডিএসএ চত্বরে। এই মহামিছিল প্রতিবারই আয়োজন করে আসছে মঞ্চ। তবে গত তিন বছর নানা কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। প্রথম দু’বছর করোনা পরিস্থিতির জন্য মিছিল হয়নি। এর পরের বছর শহরে ভয়াবহ বন্যার জন্য মিছিলের আয়োজন করতে পারেনি সম্মিলিত মঞ্চ। ফলে এ বার মঞ্চের এই মহামিছিলের গুরুত্ব অনেক বেশি ছিল। তার সঙ্গে এ বছর যোগ হয়েছে মঞ্চের ২৫ বছরের অনুষ্ঠান। ঐক্যের ২৫ বছরে এই পথচলা শিলচরবাসীর জন্য নতুন মাত্রা তৈরি করে দিয়েছে।

এ দিন মিছিলে শিলচরের বিধায়ক দীপায়ন চক্রবর্তী ও উত্তর করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থকেও দেখা গেছে। ফলে এই মহামিছিল রাজনীতির উর্ধ্বে উঠে নতুন প্রজন্মকে সত্যিকার অর্থেই মহান ঊনিশের বার্তা দিয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker