NE UpdatesHappeningsBreaking News

১৪-ই মোদি আসছেন গুয়াহাটিতে, আপের পোস্টারে ছয়লাপ

ওয়েটুবরাক. ৯ এপ্রিলঃ সাড়ে আট হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প শিলান্যাস-উদ্বোধনে আগামী ১৪ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুয়াহাটিতে আসছেন। সে দিন সেখানকার সরুসজাই স্টেডিয়ামে ১১০১০ জন শিল্পী একযোগে বিহু নৃত্য পরিবেশন করবেন। অসমিয়াদের এই সাংস্কৃতিক কর্মকাণ্ড প্রধানমন্ত্রীর উপস্থিতিতে গিনেজ রেকর্ড করতে চলেছে। একদিনের কর্মসূচি হলেও মোদীর সফর নিখুঁত করার জন্য রাজ্য সরকার বিশেষ তৎপর হয়ে উঠেছে। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা নিজে বিভিন্ন বিষয় তদারকি করছেন।

এই বিশেষ প্রস্তুতির মধ্যেই রবিবার মোদীবিরোধী পোস্টারে ছেয়ে গিয়েছে গুয়াহাটি শহর। মোদীকে শাসনক্ষমতা থেকে হটানোর ডাক দিয়ে রঙিন পোস্টার সেঁটেছে আম আদমি পার্টি। এ ছাড়া দুই শিল্পী মোদীকে গণতন্ত্রের জন্য বিপজ্জনক হিসেবে তুলে ধরে এঁকেছেন সুদৃশ্য দেওয়াল চিত্র। গণেশগুড়ি উড়ালসেতুর নীচে ওই দেওয়ালচিত্র তৈরি করেছেন শিল্পী মার্সেল বরুয়া ও মিনো পাতির। মুখ্যমন্ত্রী শর্মা অবশ্য ওইসব পোস্টার-দেওয়ালচিত্রে গুরুত্ব দিতে চাইলেন না। তিনি আপ-কে “নতুন মালবস্তু” বলে উল্লেখ করে বলেন, গুয়াহাটিতে এরা কোথায় আছে জানি না। ”মালবস্তু” অসাংবিধানিক প্রয়োগ নয় বলে স্বগতোক্তিও করেন৷
পোস্টার সাঁটার পাল্টা হিসাবে হিমন্ত অরবিন্দ কেজরিওয়ালকে তাঁর চ্যালেঞ্জের কথা স্মরণ করিয়ে দেন। এ দিনও জানতে চান, দিল্লি সরকারের অধীনে পদ রয়েছে সব মিলিয়ে দেড়লক্ষ। তিনি বারো লক্ষ বেকারকে কোথায় কী ভাবে চাকরি দিলেন? হিমন্তের হুঁশিয়ারি, “অসমের মাটিতে এসে মিথ্যাকথা বলা যাবে না।”

মোদীর সফরের বিস্তারিত জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ১৪ এপ্রিল প্রধানমন্ত্রী চাংসারিতে এইমস গুয়াহাটির উদ্বোধন করবেন। ৭৫০ শয্যার হাসপাতালের সঙ্গে থাকবে একশো এমবিবিএস আসন। সেখান থেকেই নগাঁও, নলবাড়ি ও কোকরাঝাড়ের তিনটি মেডিক্যাল কলেজের কাজের শিলান্যাস করবেন। রাজ্যে রেশন কার্ড থাকা ১ কোটি ১০ লক্ষ পরিবারকে পাঁচ লক্ষ টাকার স্বাস্থ্যবিমা যুক্ত আয়ুস্মান কার্ড দেওয়া হবে। ওই কার্ড বিতরণ কর্মসূচিও তাঁর হাতেই উদ্বোধন হবে। গুয়াহাটি আইআইটিতে শিলান্যাস হবে মাল্টি ডিসিপ্লিনারি হসপিটালের। স্বাস্থ্যসেবায় প্রযুক্তির বিকাশের জন্য এ এক অভিনব প্রতিষ্ঠান হবে বলেই শর্মার দাবি। পরে শঙ্করদেব কলাক্ষেত্রে আয়োজিত গৌহাটি হাই কোর্টের প্ল্যাটিনাম জয়ন্তী অনুষ্ঠানের সমাপ্তি পর্বে বক্তৃতা করবেন মোদী। সেখান থেকে যাবেন সরুসজাইয়ে। ১১০১০ জন শিল্পীর বিহু নৃত্য দেখার আগে তিনটি প্রকল্পের শিলান্যাস করবেন। সেগুলি হলো নামরূপের মিথানল প্রকল্প, রংঘরের সৌন্দর্যবর্ধন প্রকল্প এবং গুয়াহাটিতে ব্রহ্মপুত্রের ওপর পলাশগুড়ি-শুয়ালকুচি সেতু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker