NE UpdatesHappeningsBreaking News

সহকর্মীর গুলিতে মিজোরাম পুলিশ ব্যাটেলিয়নের দুই জওয়ানের মৃত্যু

ওয়েটুবরাক, ৭ মার্চ : সহকর্মীর গুলিতে প্রাণ হারালেন মিজোরাম পুলিশ ব্যাটেলিয়নের দুই জওয়ান। অভিযুক্ত বিমলকান্তি চাকমাকে পুলিশ গ্রেফতার করেছে।
মিজোরামের কোলাশিব জেলায় অসম-মিজোরাম সীমা সংলগ্ন পুলিশ ব্যাটেলিয়নের শিবিরের কাছেই রবিবার রাতে তিন হাবিলদারের মধ্যে তর্ক বাঁধে। পুলিশ জানায়, আচমকা বিমলকান্তি হাতে থাকা একে ৪৭-র ট্রিগার চেপে ধরেন। গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন ইন্দ্রকুমার রাই (৪৩) ও জে লালরোলোয়া (৫১)। স্থানীয় জনতা এবং অন্যান্য জওয়ানরা ছুটে গিয়ে তাদের হাসপাতালে নিয়ে যান। একঘণ্টা মৃত্যুর সঙ্গে লড়াই করলেও শেষরক্ষা হয়নি কারও। লালরোলোয়া মিজোরামের লংতলাই শহরের বাসিন্দা। ইন্দ্রকুমারের বাড়ি লুংলেইয়ে। বিমলকান্তি ঘটনার পর পালানোর চেষ্টা করলেও সহকর্মীরা তাঁকে ধরে ফেলেন। পরে পুলিশ গ্রেফতার করে রাতেই আইজলে নিয়ে যায়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পুলিশের এক সূত্রে জানা গিয়েছে, ৫৬ বছর বয়সি বিমলকান্তি দিনের অধিকাংশ সময় মদ পান করে থাকেন। এ ব্যাপারে ইন্দ্র-লালরা উর্ধ্বতন অফিসারের কাছে অভিযোগ করেছিলেন। এ থেকেই তাদের মধ্যে ঝগড়ার সূত্রপাত ঘটে। শেষে বিমলকান্তি ১৫ রাউন্ড গুলি চালায় নিজের সার্ভিস রাইফেল থেকে।
ঘটনার পরই অসম ও মিজোরাম দুই রাজ্যের মধ্যে যান চলাচল সাময়িক বন্ধ রাখা হয়। সোমবার সকাল থেকে অবশ্য সব কিছু স্বাভাবিক রয়েছে।
২০২১ সালের জুলাইয়ে এই এলাকাতেই সীমাবিবাদে অসম পুলিশের ৬ জওয়ান প্রাণ হারিয়েছিলেন। এর পরই সেখানে সেকেন্ড মিজোরাম পুলিশ ব্যাটেলিয়নের শিবির বসানো হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker