NE UpdatesAnalyticsBreaking News

মদ্যপান করলে ভাল সুরা সেবন করুন, আহ্বান আবগারি মন্ত্রীর
If you drink, then consume good liquor: Minister of Excise

রাজ্যে খুব শীঘ্রই মদের দোকান আরও বৃদ্ধি পাবে: মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য
Very soon the number of liquor shops will increase: Parimal Suklabaidya

ওয়ে টু বরাক, ২ নভেম্বর : রাজস্ব সংগ্রহের লক্ষে রাজ্য সরকার সারা রাজ্যে বেশ কয়েকটি বিদেশি মদের দোকানের লাইসেন্স দেওয়ার পরিকল্পনা নিয়েছে। এর মাধ্যমে বছরে আবগারি রাজস্বের পরিমাণ তিন হাজার কোটি টাকা পর্যন্ত বৃদ্ধি করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

এদিকে নতুন মদের দোকান খোলার জন্য সরকারের গ্রহণ করা সিদ্ধান্ত নিয়ে রাজ্যজুড়ে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিভিন্ন দল ও সংগঠন এর বিরোধিতা করে বলেছে, সমাজে এতে নেতিবাচক প্রভাব পড়বে।

রাজ্যে নতুন মদের দোকান খোলার প্রসঙ্গে বুধবার আবগারি মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য বলেছেন, রাজ্যে খুব শীঘ্রই মদের দোকান আরও বৃদ্ধি পাবে। তিনি বলেন, নতুন মদের দোকান খোলার জন্য লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে সমীক্ষা চলছে। তাঁর কথায়, রাজস্ব সংগ্রহের জন্য নয়, অবৈধ সুরার প্রচলন রোধ করার জন্য নতুন কয়েকটি মদের দোকানের লাইসেন্স দেওয়া হবে। এর পাশাপাশি তিনি জনগণকে চোলাই মদের পরিবর্তে ভালো সুরা সেবন করার আহ্বান জানান। তাঁর মন্তব্য, ‘আমি কাউকে সুরাপান করার জন্য বলছি না, কিন্তু অবৈধ প্রক্রিয়াটি বন্ধ করার চেষ্টা করছি। কেউ যদি মদ্যপান করতে চান তাহলে ভালো সুরাই সেবন করুন।’

তিনি আরও জানান, বিজেপি সরকারের আমলে মাত্র ২০টি মদের দোকানের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে। এর মধ্যে ১০ জনকে ইতিমধ্যেই লাইসেন্স দেওয়া হয়েছে। এরফলে চলতি অর্থবছরে আবগারি রাজস্ব বৃদ্ধি হবে বলে তিনি আশা প্রকাশ করেন। পাশাপাশি বলেন, গত অর্থ বছরে ৩০০০ কোটি টাকা রাজস্ব সংগ্রহ হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker