Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে আইপিটিএ-র বিক্ষোভ

ওয়েটুবরাক, ২৮ সেপ্টেম্বর : শিলচর দূরদর্শন কেন্দ্রে অনুষ্ঠান সম্প্রচার বন্ধ করার সরকারি সিদ্ধান্ত এবং গান্ধীভবনের অস্বাভাবিক ভাড়া বৃদ্ধিতে প্রচণ্ড ক্ষুব্ধ এখানকার সাংস্কৃতিক মহল। ভারতীয় গণনাট্য সংঘের(আইপিটিএ) শিলচর শাখা আজ বিকেলে শিলচরের ক্লাবরোড স্থিত শহিদ ক্ষুদিরাম বসুর মুর্তির পাদদেশে এক বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি পালন করে অতিসত্বর এইসব সিদ্ধান্ত বাতিলের দাবিতে সোচ্চার হয়েছে।

আইপিটিএ কর্মকর্তারা বলেন, দক্ষিণ আসামের এই অঞ্চলে রয়েছে অনেক জাতি-জনজাতির বসবাস। যেমন বাঙালি, অসমিয়া, মণিপুরী, মার, ডিমাসা ইত্যাদি। সবার নিজস্ব একটা আদি ঐতিহ্যবাহী সংস্কৃতি রয়েছে। বিভিন্ন আচার অনুষ্ঠানের মাধ্যমে ওই সব স্থানীয় দূরদর্শন কেন্দ্রে বা আকাশবাণীতে সম্প্রচার করা হয়। এতে অনেক স্থানীয় শিল্পীদের পেশাদারিত্ব এবং বৈচিত্র্যময় সংস্কৃতি দুটোই বেঁচে আছে। কিন্তু আজ কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তে সবকিছুই অস্তিত্ব সংকটে পড়েছে । তাছাড়াও শিলচরের গান্ধীভবনের অস্বাভাবিক ভাড়া বৃদ্ধি যেন মড়ার উপর খাঁড়ার ঘা। একলাফে ২হাজার থেকে ৮৪৯০ টাকা ভাড়া বৃদ্ধি অত্যন্ত অনৈতিক। সুতরাং অতিসত্বর এটাকে প্রত্যাহার করার জন্য শিলচর পুর কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন বক্তারা।

বিক্ষোভ প্রদর্শনে বক্তব্য রাখেন ভারতীয় গণনাট্য সংঘের কাছাড় জেলা সভাপতি সভাপতি দীপক চক্রবর্তী, কমলেশ ভট্টাচার্য, বিশিষ্ট সংস্কৃতি কর্মী মনোজ দেব, প্রশান্ত কুমার বসু, শিক্ষাবিদ তথা সংস্কৃতি কর্মী পরিতোষ দত্ত, ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন (ডিওয়াইএফআই) এর কাছাড় জেলা সম্পাদক দেবজিত গুপ্ত, শিল্পী বারীন্দ্র দাস, সারস্বত মালাকার, রুপরাজ দেব, পাভলব লস্কর, সীমা দাস, রাজেশ সরকার প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker