India & World UpdatesHappeningsBreaking News

প্রধানমন্ত্রীর মুখে প্রশংসা শুনেই অভিবাদন জানালেন প্রধান বিচারপতি

ওয়েটুবরাক, ১৬ আগস্ট : লালকেল্লা থেকে দেশের সর্বোচ্চ আদালতের বিশেষ উদ্যোগের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সুপ্রিম কোর্টকে এদিন ধন্যবাদ জানান তিনি। অনুষ্ঠানে দর্শকাসনে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। মোদির বক্তব্য শুনে দর্শকাসন থেকেই করজোড়ে অভিবাদন জানান তিনি। সম্প্রতি সুপ্রিম কোর্টের একাধিক রায় আঞ্চলিক ভাষায় অনুবাদ করা হয়েছে। সেই উদ্যোগেরই প্রশংসা করেছেন মোদি।

চলতি বছরের প্রজাতন্ত্র দিবসে সুপ্রিম কোর্ট ৯ হাজার ৪২৩টি রায় আঞ্চলিক ভাষায় অনুবাদ করে আপলোড করে ওয়েবসাইটে। তার মধ্যে ৮ হাজার ৯৭৭টি রায় অনুবাদ করা হয়েছে হিন্দি ভাষায়।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “আমি সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানাতে চাই। গুরুত্বপূর্ণ রায় এবার নিজ নিজ মাতৃভাষায় পড়তে পারবেন সাধারণ মানুষ। আঞ্চলিক ভাষার গুরুত্ব বাড়ছে।”

শিক্ষা ব্যবস্থায় আঞ্চলিক ভাষাকে কীভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে, সে কথা বলতে গিয়েই সুপ্রিম কোর্টের রায় অনুবাদ করার প্রসঙ্গ উঠে আসে মোদির বক্তব্যে।

এদিন একদিকে সরকারের কর্মযজ্ঞের উল্লেখ ছিল প্রধানমন্ত্রীর বক্তব্যে, সেই সঙ্গে কী কী স্কিম ভবিষ্যতে আনার পরিকল্পনা রয়েছে, সে কথাও বলেছেন মোদি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker