India & World UpdatesHappeningsBreaking News

হিমন্তকে হুমকি খালিস্তানি সন্ত্রাসবাদীদের

ওয়েটুবরাক, ৩ এপ্রিল : খালিস্তানি বন্দিদের উপরে অত্যাচার চালাচ্ছে অসম সরকার। তার জন্য মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মাকে দায়ী করে হুমকি বার্তা প্রচার করলেন নিষিদ্ধ সংগঠন শিখস্ ফর জাস্টিসের মুখপাত্র, আইনজীবী গুরপতওয়ন্ত সিংহ পান্নুন। প্রসঙ্গত, খালিস্তানি নেতা অমৃতপাল সিংহের দেহরক্ষী, আত্মীয়-সহ এখন পর্যন্ত আট সঙ্গীকে গ্রেফতার করে অসমের ডিব্রুগড় কারাগারে রাখা হয়েছে। রবিবার সকালে কয়েকজন সাংবাদিকের ফোনে অচেনা নম্বর থেকে ফোন আসে। ফোন ধরতেই গুরপতওয়ন্তের রেকর্ড করা বিবৃতি শোনা যায়। বার্তায় পান্নুনকে বলতে শোনা যায়, “এই বার্তা হিমন্তবিশ্ব শর্মার জন্য। তাঁর সরকার অসমে খালিস্তানপন্থীদের উপরে ও কারাবন্দি খালিস্তানিদের উপরে অত্যাচার চালাচ্ছে। এই লড়াই খালিস্তানপন্থীদের সঙ্গে ভারত সরকার ও মোদির লড়াই। হিমন্তকে বলছি, এই লড়াইতে নাক গলাবেন না। আমরা শান্তিপূর্ণ, গণতান্ত্রিকভাবে ভারতের দখলদারি থেকে পঞ্জাবকে মুক্ত করতে লড়ছি। যদি অসম সরকার শিখদের অত্যাচার ও হেনস্থা করে তবে আপনি এর ফল ভোগ করবেন৷”

এই বার্তার প্রসঙ্গে রাজ্য পুলিশের বিশেষ শাখার এডিজি হীরেন নাথ বলেন, আমরা এই বিষয়টি এবং ওই বার্তাটি কেন্দ্রীয় সংস্থার কাছে যাচাই করার জন্য পাঠিয়েছি। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়েছে। রাজ্যের সব এসপির কাছে সতর্কবার্তা পাঠানো হচ্ছে।
উল্লেখ্য, শিখস্ ফর জাস্টিস সংগঠনকে ইউএপিএ আইনের আওতায় ২০১৯ সালের ১০ জুলাই ভারতে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।  ২০২০ সালের ১ জুলাই পান্নুনকে শিখদের সশস্ত্র বিদ্রোহে উস্কানি দেওয়ার দায়ে ইউএপিএ আইনের আওতায় একক সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করে নিষিদ্ধ ঘোষণা হয়। কেন্দ্রের নির্দেশে শিখস্ ফর জাস্টিসের সঙ্গে সম্পর্কিত ৪০টি ওয়েবসাইট নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker