Barak UpdatesHappeningsBreaking News

হাইলাকান্দির ভোট কর্মীরা নিরাপদে  গন্তব্যে পৌঁছালেন

ওয়েটুবরাক, ২৫ এপ্রিল:  করিমগঞ্জ লোকসভা কেন্দ্রের অধীন হাইলাকান্দি জেলার দুইটি বিধানসভা কেন্দ্রের ৬০২টি বুথ কেন্দ্রের বুথকর্মীরা কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে বৃহস্পতিবার বিকেলে গন্তব্য স্থলে পৌঁছালেন।।আর সেই সাথে  শুক্রবার   সকাল থেকে ভোটগ্রহণের জন্য প্রস্তুত জেলা প্রশাসন। বৃহস্পতিবার হাইলাকান্দির গভট. ভি এম হায়ার সেকেন্ডারি স্কুল প্রাংগণ থেকে জেলার  ৬০২টি কেন্দ্রের কর্মীরা ইভিএম, ভিভিপ্যাট সহ ভোটগ্রহণ সামগ্রী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হন।  ডিস্ট্রিক্ট কমিশনার নিসর্গ হিবরে গভট. ভি এম স্কুল প্রাঙ্গণে অবস্থান করে ভোট সামগ্রী বিতরণের  গোটা পর্ব তদারকি করেন।  ডিসি নিসর্গ হিবরে, পুলিশ সুপার লীনা দোলে, ,  সহ  ডিডিসি এলডাড ফাইরিহেন, জেলা পরিষদের চিফ এগজিকিউটিভ অফিসার রনজিৎ কুমার লস্কর, এডিসি ত্রিদীব রায় , এল খিংতে, অমিত পারভোসা, ইলেকশন অফিসার বেদান্ত বিকাশ বরা, সার্কল অফিসার কিলুনতুলি জেমি, মৃগাক্ষী দাস, ভাস্করজ্যোতি তালুকদার প্রমুখ জেলা প্রশাসনের  আধিকারিকদের নেতৃত্বে  বিভিন্ন সেলের কর্মীরা সুষ্ঠু ভাবে  ইভিএম, ভিভিপ্যাট সহ সামগ্রী বিতরণ করেন। এদিন জেলা প্রশাসনের তত্বাবধানে  নিরাপদে সন্ধ্যার আগেই অধিকাংশ কেন্দ্রের ভোট কর্মীরা নিরাপদে গন্তব্যে পৌঁছান। এদিন   গভট. ভি এম হায়ারসেকেন্ডারি স্কুল  প্রাঙ্গণের  ত্রিশটি কাউন্টার থেকে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়। শুক্রবার অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ ভাবে  ভোট গ্রহণের জন্য প্রশাসন পুরোপুরি প্রস্তুত।। লোকসভা নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে জেলায় ম্যাজিস্ট্রেট, জোনাল অফিসার, সেক্টর অফিসার সহ মাইক্রো অবজারভার নিয়ুক্তি দেওয়া হয়েছে।

এদিকে ছাব্বিশ এপ্রিল লোকসভা নির্বাচনের প্রেক্ষিতে হাইলাকান্দি জেলায় সবেতন ছুটি ঘোষণা করেছেন ডিস্ট্রিক্ট কমিশনার নিসর্গ হিবরে । অপরদিকে শুক্রবার হাইলাকান্দি জেলার দুইটি বিধানসভা কেন্দ্রের মোট ৬০২টি ভোটগ্রহণ কেন্দ্রের মধ্যে ৩৩২টা পোলিং স্টেশনের ভোটগ্রহণ প্রক্রিয়া সরাসরি পর্যবেক্ষণ করতে ওয়েব কাস্টিং এর ব্যবস্থা করা হয়েছে।। শুক্রবার ভোটের দিন  জেলার ৩৩২টি পোলিং বুথের ভোট গ্রহণ প্রক্রিয়া সরাসরি পর্যবেক্ষণ করবে নির্বাচন কমিশন সহ জেলা প্রশাসন।। অন্যদিকে লোকসভা নির্বাচনে ভোটদান করতে যাওয়া যে সব ভোটারের সচিত্র ভোটার পরিচয়পত্র না থাকে তারা ভোটদানের ক্ষেত্রে গ্রাহ্য বিকল্প সচিত্র পরিচয়পত্র প্রয়োগ করতে পারবেন।। সচিত্র ভোটার পরিচয়পত্রের বিকল্ল হিসেবে যে সব পরিচয় পত্র গ্রাহ্য হবে সেগুলো হল —-ভারতীয় পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, •চাকরির সচিত্র পরিচয়পত্র যা কেন্দ্রীয়/রাজ্য/পিএসইউ/ পাবলিক লিমিটেড কোম্পানি দ্বারা তাদের কর্মচারীদের দেওয়া হয়, •সচিত্র পাসবুক যা ব্যাঙ্ক/পোস্ট অফিস থেকে প্রাপ্ত , স্মার্ট কার্ড- যা এনপিআর-এর অধীনে আরজিআই কর্তৃক প্রদত্ত, প্যান কার্ড, সামাজিক ন্যায় ও সবলীকরণ মন্ত্রক দ্বারা প্রদত্ত ইউনিক ডিসেবিলিটি আইডি বা ইউডিআইডি কার্ড, এমএনরেগা জব কার্ড, স্বাস্থ্য বিমা স্মার্ট কার্ড- যা শ্রম মন্ত্রকের প্রকল্পের অধীনে প্রদত্ত, সাংসদ/বিধায়ক/বিধান পরিষদের সদস্যদের সরকারি পরিচয়পত্র, সচিত্র পেনশন নথি,, আধার কার্ড।।

হাইলাকান্দি জেলায় অবাধ ও শান্তিপূর্ণ ভাবে  নির্বাচন সম্পন্ন করতে চব্বিশ এপ্রিল বিকেল পাঁচটা থেকে ২৬ এপ্রিল বিকেল পাঁচটা পর্যন্ত ড্রাই ডে ঘোষণা করা হয়েছে । লোকসভা নির্বাচনের জন্য গোটা জেলায় ২৪ এপ্রিল থেকে ২৭ এপ্রিল বিকেল ৫টা পর্যন্ত সম্পূর্ণ ড্রাই ডে ঘোষণা করা হয়েছে।।

জেলায় নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে  নির্বাচন  নিশ্চিত করতে ভোটের দিন গভট. ভি এম হায়ার সেকেন্ডারি স্কুল ক্যাম্পাসে একটি নির্বাচনী কন্ট্রোল রুম খোলা হয়েছে ।। নির্বাচন সংক্রান্ত যে কোন বিষয়ে কন্ট্রোল রুমে যোগাযোগ করা যাবে।।  ডিস্ট্রিক্ট কমিশনার নিসর্গ হিবরে গৌতম জেলায় নির্বিঘ্নে ভোটপর্ব সম্পন্ন করতে  জেলার সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন। নির্বাচনে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত হওয়া প্রতিজন ভোটদাতাকে নিজ নিজ ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য তিনি অনুরোধ জানান।। হাইলাকান্দি জেলা প্রশাসন এক সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে বদ্ধপরিকর। এই নির্বাচনকে সুন্দর ভাবে সম্পন্ন করতে প্রতিটি নির্বাচনী সেল, পুলিশ ও আধাসামরিক বাহিনী তৎপর রয়েছেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker