Barak UpdatesHappeningsBreaking News

সাংস্কৃতিক মহাসংগ্রামের জেলা পর্যায়ের প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ

ওয়েটুবরাক, ২১ জানুয়ারি:- “আসাম সংস্কৃতিক মহাসংগ্রাম জেলা পর্যায়ের প্রতিযোগিতার আনুষ্ঠানিক পুরস্কার বিতরণ হয় রবিবার শিলচর বঙ্গভবনে৷ সভায় মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিধায়ক  দীপায়ন চক্রবর্তী৷ লক্ষ্মীপুরের বিধায়ক কৌশিক রাই ছিলেন বিশেষ অতিথি ।

গত ১৭ জানুয়ারি জ্যোতি সঙ্গীত, রাভা সংগীত এবং ভূপেন্দ্র সংগীত, ২০ জানুয়ারি রবীন্দ্র সংগীত প্রতিযোগিতা এবং ২১ জানুয়ারি বিহু এবং পারম্পরিক নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার পর রবিবার আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হয়৷ মুখ্য অতিথি বিধায়ক চক্রবর্তী তাঁর বক্তব্যে জেলা পর্যায়ের প্রতিযোগিতার উপস্থিত সকল প্রতিযোগীদের অভিনন্দন জানান৷ তিনি বলেন, শিল্প সংস্কৃতিতে আমাদের জেলার ছেলেমেয়েরা যথেষ্ট সমৃদ্ধ৷ একই সঙ্গে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্ব শর্মার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, তাঁর অসাধারণ, অভিনব চিন্তাধারার জন্য শিল্প সংস্কৃতি- ক্রীড়া ক্ষেত্র থেকে শুরু করে সর্বক্ষেত্রে রাজ্যের মানুষের সামগ্রিক উন্নয়ন হচ্ছে৷ তিনি বলেন, গ্রামাঞ্চল থেকে শুরু করে শহরাঞ্চলের যে সকল ছেলেমেয়ে রাজ্যস্তরে প্রতিযোগিতার জন্য সুযোগ পেয়েছেন তারা যাতে তাদের সেরা প্রদান করতে পারেন এর প্রতি লক্ষ্য রেখে এগিয়ে যাওয়ার আহ্বান জানান । তিনি আরও বলেন, ২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার দিনটিতে সমগ্র জেলার প্রতি ঘরে  প্রদীপ জ্বালিয়ে স্বাগত জানানোর আবেদন জানান ।
অনুষ্ঠানে লক্ষ্মীপুরের বিধায়ক কৌশিক রাই বিশেষ অতিথির বক্তব্যে জানান, বিগত পাঁচশো বছরের অপেক্ষার পর ২২ জানুয়ারি অযোধ্যায় যে রাম লালার প্রাণপ্রতিষ্ঠা হবে, এর জন্য সর্বস্তরের জনগণকে তিনি অভিনন্দন জানান৷ বলেন, এই প্রজন্ম এর সাক্ষী হয়ে থাকবে । সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের তিনি অভিনন্দন জানান এবং রাজ্যস্তরের প্রতিযোগিতায় ভালো প্রদর্শনের আহ্বান জানান।
এই অনুষ্ঠানে শিলচর জেলা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মঞ্জুল দেব, লক্ষ্মীপুর পুরসভার চেয়ারম্যান মৃণাল কান্তি দাস , কাছাড় জেলা পরিষদের চিফ এক্সিকিউটিভ অফিসার রঞ্জিত কুমার লস্কর, গীতন নাথ , অমরেন্দ্র চক্রবর্তী, সুদর্শন ধর, দীপিকা পুরকায়স্থ, মধুমিতা ভট্টাচার্য, পারমল্লিকা গগৈ এবং মণিকঙ্গনা নাথ চারজন বিচারক সহ জেলা প্রশাসনের বিভিন্ন আধিকারিকরা এতে অংশ নেন ।
এর আগে জেলাস্তরের প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং এই প্রতিযোগিতায় জ্যোতি সংগীত, ভূপেন্দ্র সংগীত, বিষ্ণুরাভা গীত, রবীন্দ্র সংগীত, বিহু এবং পারম্পরিক নৃত্যের বিজয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে ধরা
হয় । সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিপ্লব বিশ্বাস । অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন চিফ এক্সিকিউটিভ অফিসার রঞ্জিত কুমার লস্কর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker