Barak UpdatesHappeningsBreaking News

শিলচর ট্রাঙ্ক রোডের স্বাস্থ্যকেন্দ্রে পরিষেবার মান দেখলেন জেলাশাসক

ওয়ে টু বরাক, ৬ এপ্রিল ঃ সারা রাজ্যের সঙ্গে শিলচরেও তিন দিনের স্বাস্থ্য সেবা উৎসবের সূচনা হল বৃহস্পতিবার। শিক্ষা ক্ষেত্রে গুণোৎসবের ধাঁচে রাজ্যে শুরু হয়েছে স্বাস্থ্য সেবা উৎসব। মুখ্যমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য পরিসেবার মান নির্ধারণে রাজের প্রতিটি জেলার সঙ্গে সঙ্গতি রেখে এ দিন থেকে কাছাড় জেলাতেও শুরু হয়েছে এই উৎসব। রোগীদের সুরক্ষিত ও গুণগতমান সুনিশ্চিত করার পাশাপাশি উন্নতমানের সেবা প্রদান কার্যকরী করার লক্ষ্যে এ দিন শিলচর ট্রাঙ্ক রোডের অন্নপূর্ণাঘাট সংলগ্ন এলাকায় থাকা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে কাছাড়ের জেলাশাসক রোহন কুমার ঝার উপস্থিতিতে স্বাস্থ্যসেবা উৎসব ২০২৩ এর সূচনা করা হয়।

এ দিন কাছাড়ের ৪২টি স্বাস্থ্য কেন্দ্রে উৎসবের আয়োজন করে স্বাস্থ্য বিভাগ। তিন দিবসীয় স্বাস্থ্যসেবা উৎসবের প্রথম দিন শিলচর চিকিৎসা মহাবিদ্যালয়ের চিকিৎসক, প্রশাসনিক বিভিন্ন আধিকারিক, স্বাস্থ্য কর্মী সহ গুয়াহাটি থেকে আসা বিভিন্ন সরকারি আধিকারিক সহ জেলার জনপ্রতিনিধিরা উপস্থিত থেকে ৪২টি স্বাস্থ্য কেন্দ্রের পর্যবেক্ষণ করেন। উৎসব শেষে ৭০ শতাংশ পাওয়া স্বাস্থ্য কেন্দ্রকে এ গ্রেড, ৫০ থেকে ৬৯ পাওয়া কেন্দ্রকে বি গ্রেড ও ৫০ শতাংশ নম্বর পাওয়া স্বাস্থ্য কেন্দ্রকে সি গ্রেড প্রদান করা হবে।

দেশের মধ্যে সর্বপ্রথম আসামে শুরু হওয়া স্বাস্থ্যসেবা উৎসবের মাধ্যমে সামগ্রিকভাবে রাজ্যের প্রতিটি স্বাস্থ্য কেন্দ্রের পরিকাঠামো উন্নতিকরণ ও জনসাধারণকে গুণগতমান সম্পন্ন স্বাস্থ্যসেবা প্রদান সহ অন্যান্য বিভিন্ন বিষয় আগামীতে বিশেষ ভূমিকা পালন করবে বলে এ দিন আশা প্রকাশ করেছেন জেলাশাসক রোহন কুমার ঝা।এ দিকে, এই স্বাস্থ্যসেবা উৎসবে বৃহস্পতিবার উধারবন্দ বিধানসভা চক্রের অন্তর্গত শালগঙ্গা মহাত্মা গান্ধী মডেল হাসপাতালে ইভালিউটরের দায়িত্ব পালন করেন কাছাড়ের পুলিশ সুপার নোমাল মাহাতো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker