NE UpdatesAnalyticsBreaking News

শিক্ষার্থীদের ভাল পারফরম্যান্সের জন্য প্রজ্ঞান ভারতী প্রকল্পের প্রশংসা হিমন্তের

গুয়াহাটি, ১ জুলাই :  প্রজ্ঞান ভারতী প্রকল্পের ইতিবাচক প্রভাবের কথা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। পড়াশোনায় যারা ভাল করেছে, তাঁদের এই প্রকল্পের আওতায় স্কুটি প্রদান করে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী ৩০ জুন বি কম দ্বিতীয় সেমিস্টারের ছাত্রী সুষ্মিতা বিশ্বাসের একটি ভিডিও শেয়ার করেছেন। এই পড়ুয়া তার দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৮৩ শতাংশ নম্বর পাওয়ায় প্রজ্ঞান ভারতী প্রকল্পের আওতায় একটি স্কুটি পেয়েছেন।

Rananuj

ভিডিওতে সুস্মিতা বিশ্বাস বলেছেন, “আমি খুব খুশি কারণ আমি এই  স্কুটি চালিয়ে কলেজে যাই।”

রাজ্য সরকারের এই উদ্যোগটি এইচএস স্কুটি প্রকল্প নামেও পরিচিত। এই প্রকল্পের লক্ষ্য হল, অসমের যুবতী মহিলাদের জন্য উচ্চশিক্ষার সুযোগ বৃদ্ধি করা। সঙ্গে বিনামূল্যে স্কুটার, হেলমেট এবং প্রয়োজনীয় নথিপত্র সরবরাহ করা হয়। প্রকল্পটি ড্রপআউটের হার হ্রাস করতে এবং লিঙ্গ সমতা প্রচার করার ক্ষেত্রে একটি ইতিবাচক প্রচেষ্টা বলে উল্লেখ করা হয়েছে।

মুখ্যমন্ত্রী বলেছেন, শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে তুলতে বর্তমান রাজ্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ। তাছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে সহজ প্রবেশাধিকারের সুবিধার্থে এই প্রকল্পের ভূমিকার ওপরও জোর দেন তিনি। মুখ্যমন্ত্রী লিখেছেন, “রাজ্য সরকার, প্রজ্ঞান ভারতী প্রকল্পের আওতায় মেধাবী শিক্ষার্থীদের তাদের পারফরম্যান্সের পুরস্কার হিসেবে স্কুটার বিতরণ করেছে। এটি তাদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলেছে এবং আমরা এ ধরনের পদক্ষেপের মাধ্যমে আমাদের শিশুদের ক্ষমতায়ন অব্যাহত রাখব।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker