India & World UpdatesHappeningsBreaking News

লাদাখের দিকসিটে সর্বোচ্চ শাখার উদ্বোধন করল স্টেট ব্যাঙ্ক

১৭ সেপ্টেম্বর : কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে নতুন শাখা খুলল স্টেট ব্যাংক অব ইণ্ডিয়া। সমুদ্রপৃষ্ঠ থেকে ১০৪০০ ফুট উঁচুতে লাদাখের দিকসিটে এই নতুন শাখার উদ্বোধন করা হয়। এসবিআইয়ের চেয়ারম্যান রজনীশ কুমার এই এতুন শাখার উদ্বোধন করেন। নতুন শাখা উদ্বোধন করে তিনি বলেন, লাদাখে প্রচুর মানুষ বসবাস করেন। তাঁদের কাছে পরিষেবা পৌঁছে দেওয়াই লক্ষ্য এসবিআইয়ের। প্রসঙ্গত, লাদাখের নুবরা উপত্যকার দিকসিটে ব্র্যাঞ্চটি খোলা হয়েছে। ওই এলাকায় মোট লোকসংখ্যা ৬০০০।

এ দিকে, ভারত পাকিস্তান সীমান্ত লাগোয়া গ্রাম লেহর টুরটুক থেকে ৮০ কিমি দূরে রয়েছে এই শাখাটি। সিয়াচেন বর্ডার থেকে এর দূরত্ব ১৫০ কিমি। এসবিআই জানিয়েছে, যেখানে স্বাভাবিক জীবনযাপন করাটাই দুষ্কর, সেখানে পৌঁছে গিয়েছে এসবিআই। দেশের প্রতিটি প্রান্তে এই ব্যাংকের শাখা পৌঁছে যাবে।

গোটা লাদাখে এসবিআইয়ের মোট ১৪টি শাখা রয়েছে। তবে কেন্দ্রশাসিত অঞ্চল হয়ে যাওয়ার পর এখানে আরও শাখা খোলার ইচ্ছে রয়েছে এই ব্যাংকের। উল্লেখ্য, সর্বোচ্চ উচ্চতায় এসবিআই নিজেদের এটিএম খুলেছে। লেহতে ১১,৫৬২ ফুট উঁচুতে এটিএম রয়েছে এই ব্যাংকের। যদিও, গোটা দেশের মধ্যে ইউটিআই ব্যাংকের এটিএম সবচেয়ে উঁচু এলাকায় রয়েছে। সিকিমের নাথু লা পাসের থেগুতে এটিএম পরিষেবা দিচ্ছে ইউটিআই ব্যাংক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker