Barak UpdatesHappeningsBreaking News

রামপুরে শুরু হল আরোগ্য চা বাগিচা কর্মসূচি, হবে সব শ্রমিকের করোনা পরীক্ষা

ওয়েটুবরাক, ৩১ মে: জেলার চা বাগানগুলিতে অতিমারি কোভিড প্রকোপ রুখতে সপ্তাহব্যাপী আরোগ্য চা বাগিচা কর্মসূচি শুরু হল কাছাড়ে। সোমবার জেলাশাসক কীর্তি জল্লি বড়খলার রামপুর চা বাগানে এর সূচনা করেন।

জল্লি বলেন, অতিমারি করোনার প্রকোপ বাগান এলাকায় ছড়িয়ে পড়লে শ্রমিকদের পরিবার বেকায়দায় পড়বে। এজন্যই সপ্তাহব্যাপী “আরোগ্য চা বাগিচা ” প্রকল্পের শুরু হয়েছে কাছাড়ে। প্রকল্পের আওতায় থাকছে প্রতি শ্রমিকদের রেট টেস্ট এবং রোগের লক্ষণ থাকাদের আরটিপিসিআর করার ব্যবস্থা। টেস্টে কোভিড পজিটিভ ধরা পড়লে সঙ্গে সঙ্গে আলাদাভাবে থাকার জন্য বাগানে বা কোভিড কেয়ার সেন্টারে সম্পূর্ণ বিনামূল্যে থাকা ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে সরকার প্রদত্ত কোভিড মেডিসিনের কিটও উপস্থাপন করেন তিনি। প্রসঙ্গক্রমে জেলাশাসক বলেন, কোভিড শনাক্তের পর বাগান শ্রমিকদের কখনও ঘরে থাকার অনুমতি দেওয়া হবে না । এজন্য জেলাশাসক শ্রমিকদের টেস্ট করাতে এগিয়ে এসে নিজে এবং নিজ পরিবারকে রক্ষার করার আহ্বান জানান। জেলার ভারপ্রাপ্ত যুগ্ম স্বাস্থ্য সঞ্চালক ডাঃ বিমলজ্যোতি দেব শিকিদার বলেন, দেরিতে চিকিৎসকের পাশে গেলে কাজ হবে না। আগেভাগে টেস্ট করিয়ে হাসপাতালের শরণাপন্ন হওয়া উচিত।

স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলাশাসক এল্ডারিম ফারহিম পরীক্ষায় নিয়োজিত কর্মীদের টেস্টের গুণগত মান রক্ষার ওপর জোর দেন। সভায় প্রাসঙ্গিক বক্তব্য রাখেন সহকারী শ্রমিক আয়ুক্ত বর্ণালী শর্মা এবং চা বাগান ম্যানেজার ভি এস রাঠোর । সভায় উদ্দেশ্য ব্যক্ত করে সভা পরিচালনা করেন এনএইচএমের ডিপিএম রাহুল ঘোষ। সভায় উপস্থিত ছিলেন সার্কল অফিসার বিশ্বজিৎ শইকিয়া, ডিস্ট্রিক্ট সার্ভিলেন্স অফিসার ডাঃ ইব্রাহিম আলি, এসডিএম অ্যান্ড এইচও ডিস্ট্রিক্ট  ডাঃ মইনুল ইসলাম বড়ভুইয়া, টাই সচিব এস ভট্টাচার্য , সহকারী বাগান ম্যানেজার নির্মল কুমার সিং, বাগান চিকিৎসক ডাঃ বিশ্বজিৎ নাথ, বড়খলা হাসপাতালের ইনচার্জ ডাঃ মেঞ্জর সিংহ, বিপিএম শামিম আক্তার চৌধুরী, বিসিএম রেজাউল ইসলাম লস্কর, এনএইচএমের জেলা সংযোজক ইকবাল বাহার লস্কর প্রমুখ। অনুষ্ঠান শেষে বাগান হাসপাতালের কোভিড ওয়ার্ড খতিয়ে দেখেন জেলা শাসক কীর্তি জল্লি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker