CultureBreaking News

রঙের ছোঁয়ায় অনন্য অনন্যা

২১ মার্চ : রঙের ছোঁয়ায় অনন্য হয়ে উঠল অনন্যা। বাতাসে আবির ছড়িয়ে এবং গায়ে দোলের রঙ মেখে প্রাণবন্ত হোলি উৎসব পালন করেছে মহিলাদের এই সংস্থাটি। বৃহস্পতিবার শিলচর গান্ধীবাগে বিকেল থেকে এই বসন্ত উৎসবের আয়োজন করে অনন্যা।

এ বছর তাদের আয়োজন দ্বাদশ বর্ষে থাকায় উতসবের মেজাজ একটু বেশিই ছিল। ফলে প্রস্তুতিও ছিল জোরদার। সংস্থার আমন্ত্রণে গান্ধীবাগের মুক্তমঞ্চে অনুষ্ঠান করতে হাজির ছিল বেশ কয়েকটি সংস্থা। প্রত্যেকেই নিজেদের মতো করে ঋতুরাজ বসন্তকে বরণ করে।

এ দিন বিকেল তিনটা নাগাদ শিশুদের মধ্যে বসে আকো প্রতিযোগিতা দিয়ে এ বছরের অনুষ্ঠান শুরু হয়। প্রতি বছরই সমবেত গান দিয়ে অনন্যার সদস্যরা অনুষ্ঠান শুরু করেন। কিন্তু এ বার শিশুদের দিয়ে শুরু করিয়ে এতে একটু পরিবর্তন নিয়ে এসেছেন তারা। তার ঠিক পরেই ছিল রাধাকৃষ্ণ সাজো প্রতিযোগিতা। এই পর্বে ১ থেকে ৫ বছর পর্যন্ত শিশুরা অংশগ্রহণ করে। উপস্থিত সবাই শিশুদের এই অনুষ্ঠান বিশেষভাবে উপভোগ করেছেন।

বেশ কয়েকটি সংস্থা নৃত্যের ডালি নিয়ে বসন্তকে বরণ করেছে। একইসঙ্গে দর্শকশ্রোতাকে ম্নোরঞ্জন করেছে। এর মধ্যে ছিল নৃত্যালয়ম, সৃষ্টিপরম, নির্বাণ ইত্যাদি বেশ কয়েকটি সংস্থা। এছাড়া আমন্ত্রিত শিল্পীদের মধ্যে বিধান লস্কর, মঞ্জুশ্রী দাস, বিক্রমজিত বাউলিয়া গান গেয়ে আসরকে জমিয়ে রেখেছিলেন। এসবের মধ্যে আকর্ষণীয় ছিল মঞ্জুশ্রীর কীর্তনাঙ্গের গানের সঙ্গে অনন্যার সদস্যদের সমবেত নৃত্য। এভাবেই অনন্য রূপে ধরা দেন অনন্যারা।

দ্বাদশ বর্ষে অনন্যার আয়োজন সম্পর্কে ওয়ে টু বরাকের সঙ্গে কথা বলতে গিয়ে সভাপতি শম্পা ধর ও সম্পাদক শম্পা বণিক বলেন, বিভিন্ন ক্লাব ও সংগঠনের অংশগ্রহণে তাদের অনুষ্ঠান সত্যিই রঙীন হয়ে উঠেছিল। সুন্দর আবহাওয়া থাকায় দর্শকের উপস্থিতিও ভাল ছিল। গান্ধীবাগ চত্বরে থাকা বিভিন্ন ধরনের ফুডস্টলে হরেক রকমের খাবার চেখে আড্ডার মেজাজটাও অনেকে ধরে রেখেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker