India & World UpdatesHappeningsBreaking News

মোদির সঙ্গে ফোনে কথা, রেল দুর্ঘটনাস্থলে যাচ্ছেন রেলমন্ত্রী

১৩ জানুয়ারি ঃ জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনায় ইতিমধ্যেই অনেকে প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে দুর্ঘটনার কবলে পরে আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। আহতের সংখ্যাও ক্রমেই বাড়ছে। এই মর্মান্তিক দুর্ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। ঘটনার পর নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন রেলমন্ত্রী। টুইটারে রেলমন্ত্রী জানিয়েছেন, “পশ্চিমবঙ্গের নিউ ময়নাগুড়ির কাছে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ১২ টি কামরা লাইনচ্যুত হয়েছে। এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমি ব্যক্তিগতভাবে সবকিছুর ওপর নজর রাখছি।”

টুইটারে দুর্ঘটনরা ভয়াবহতা উল্লেখ করার পাশাপাশি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ জানিয়েছেন, উদ্ধারকাজ বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও তাঁর কথা হয়েছে। কেন্দ্রীয় রেলমন্ত্রী টুইটারে জানিয়েছেন, “দুর্ঘটনা মৃতদের সরকারের তরফে ক্ষতিপূরণ দেওয়া হবে। দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের ১ লক্ষ টাকা, গুরুতর আহত ব্যক্তিদের ১ লক্ষ টাকা এবং কম আহতদের ২৫ হাজার টাকা আর্থিক সাহায্য দেওয়া হবে।”

এই ভয়াবহ রেল দুর্ঘটনায় টুইটারে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই টুইটি রেলমন্ত্রীর টুইটার হ্যান্ডেলে রিটুইট করা হয়েছে। টুইটে প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, “রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণর সঙ্গে কথা বলে পশ্চিমবঙ্গের রেল দুর্ঘটনা পরিস্থিতির সম্পর্কে খোঁজখবর নিয়েছি। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।” রেল দফতর সূত্রে খবর ওই দুর্ঘটনাগ্রস্ত ট্রেনে ৭০০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর উদ্ধারকারী দল ঘটনাস্থলে আসার আগেই স্থানীয় মানুষদের তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়। এরপরই এসে পৌঁছয় প্রশাসনের উদ্ধারকারী দল। উদ্ধার কাজ চলার সঙ্গে সঙ্গে ক্রমশ বাড়ছে আহতের সংখ্যা। জানা গিয়েছে, ইতিমধ্যে ২০০ জনের বেশি আহত যাত্রীর হদিশ মিলেছে। দুর্ঘটনায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker