Barak UpdatesHappeningsBreaking News

মিশন পরিবার বিকাশ কর্মসূচিকে উৎসাহিত করতে করিমগঞ্জে ট্যাবলো

ওয়েটুবরাক, ৬ জুলাই: বিশ্ব জনসংখ্যা পক্ষ পালনের অঙ্গ হিসেবে করিমগঞ্জে একমাস ব্যাপী মিশন পরিবার বিকাশ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এই কর্মসূচির অধীনে গত ২৭ জুন থেকে স্বাস্থ্য বিভাগের আশা কর্মী, এ এন এম, এম পি ডব্লিউ এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা জেলার প্রতিটি পরিবারেই পরিবার পরিকল্পনা সম্পর্কীয় সচেতনতা চালাচ্ছেন। এই কর্মসূচিকে দুটি ভাগে ভাগ করা হয়েছে ২৭ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত প্রথম পক্ষে সচেতনতা অভিযান চলবে, একে মোবিলাইজেশন ফর্টনাইট হিসেবে পালন করা হচ্ছে। দ্বিতীয় পক্ষ ১১ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত স্ট্যাবিলাইজেশন ফর্টনাইট পালন করা হবে। একমাস ব্যাপী এই কর্মসূচির সচেতনতা অভিযান চালানোর জন্য করিমগঞ্জের স্বাস্থ্য বিভাগ থেকে সারথি নামের একটি ট্যাবলো মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

করিমগঞ্জের জেলাশাসক খগেশ্বর পেগু আনুষ্ঠানিকভাবে পতাকা নেড়ে এই ট্যাবলোর সূচনা করেন৷ তাঁর সঙ্গে স্বাস্থ্য বিভাগের যুগ্ম অধিকর্তা ডা.অনুপ কুমার দৈত্যারি, অতিরিক্ত মুখ্য চিকিৎসা ও স্বাস্থ্য আধিকারিক এ কে দাস , এন এইচ এম -এর ডি পি এম হানিফ আলম, জেলা পরিবার পরিকল্পনা সমন্বয়ক ফয়েজ উদ্দিন আহমেদ এবং ডি এম ই গুলবাহার রাজ  অংশ নেন। স্বাস্থ্য বিভাগ থেকে আরও জানানো হয়েছে যে এই মাসব্যাপী কার্যসূচিতে জেলার জনগণের মধ্যে সচেতনতা গড়ে তুলে পরিবার পরিকল্পনার বিভিন্ন পদ্ধতি গ্রহণ করতে জনগণকে উৎসাহিত করাই হচ্ছে এই অভিযানের মূল লক্ষ্য।

এদিকে করিমগঞ্জ জেলার স্বাস্থ্য বিভাগে অক্সিজেনের যোগান বাড়াতে লোয়াইপোয়ার ওয়ার্ল্ড ভিশন নামের একটি এনজিও করিমগঞ্জের স্বাস্থ্য বিভাগকে ১৫ টি অক্সিজেন কনসেনট্রেটর দান করেছে বলে এন এইচ এম- এর ডি এম ই গুলবাহার রাজ জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker