Barak UpdatesBreaking News

মাদক সেবন প্রতিরোধে প্রশাসনের সচেতনতা সভা, যোগ-ধ্যানে গুরুত্ব জেলাশাসকের

১৪ আগস্ট : অবৈধ চোলাই মদ ও মাদক সেবনের বিরুদ্ধে সচেতনতা ছড়িয়ে দিতে বুধবার জেলা আবগারি দফতরের সহযোগিতায় কাছাড় ও কাছাড় জেলা প্রশাসনের উদ্যোগে শিলচরের গুরুচরণ কলেজ মাদকের অপব্যবহারের বিরুদ্ধে একটি সচেতনতা সভার আয়োজন করা হয়েছে। সভায় জেলাশাসক লয়া মাদ্দুরি, সহকারী কমিশনার অভিলাষ বার্নওয়াল, দীপময় ঠাকুরিয়া, অতিরিক্ত পুলিশ সুপার জগদীশ দাস, আবগারি সুপারিনটেনডেন্ট সুনীল সিনহা, গুরুচরণ কলেজের অধ্যক্ষ বিভাস দেব এবং কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

শিলচর মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ প্রসেনজিৎ ঘোষ রিসোর্স পার্সন হিসেবে সভায় অংশ নিয়ে মূল বক্তব্য রাখেন। ডাঃ প্রসেনজিৎ ঘোষ তাঁর বক্তৃতায় অবৈধ চোলাই মদ ও মাদক সেবনে উদ্ভুত পরিস্থিতির বর্ণনা দিতে গোলাঘাটের সাম্প্রতিক ট্র্যাজেডি উল্লেখ করেছেন। তিনি বলেন, প্রায় ৩০ শতাংশ সাবস্টেন্স এবিউস ব্যাধিতে ভুগছেন। দ্রাবক যেমন, আঠালো ইরেজার ইত্যাদি বিপজ্জনক পদার্থগুলির মধ্যে একটি। এগুলো যুবকরা নেশাজাতীয় পদার্থ হিসেবে গ্রহণ করছে। তিনি আরও বলেন, মাদক সেবন পুরো একটি পরিবার ও সমাজকে প্রভাবিত করে এবং আসক্ত ব্যক্তির মৃত্যুর কারণ হতে পারে। তিনি শিক্ষার্থীদের এ থেকে বিরত থাকার আহ্বান জানান।

মা বাবার পরামর্শ এবং নিরীক্ষণের প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে জেলাশাসক লয়া মাদ্দুরি বলেন, জীবনে এগিয়ে যাবার একটি লক্ষ্য থাকা চাই। পাশাপাশি তিনি শিক্ষার্থী জীবনের বিভিন্ন সম্ভাবনা উপলব্ধি করার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি শিক্ষার্থীদের নিজেদের ইতিবাচক ভাবনা বাস্তবায়িত করতে এবং তাদের লক্ষ্যগুলি বাস্তবায়নের জন্য যোগ ও ধ্যান অনুশীলনের পরামর্শ প্রদান করেন। অতিরিক্ত পুলিশ সুপার জগদীশ দাস ও আবগারি অধীক্ষক সুনীল সিনহাও অনুষ্ঠানে আইনী দিক নিয়ে আলোচনা করেন। সচেতনতা কর্মসূচিটি রূপম সাংস্কৃতিক সংস্থার পরিবেশিত একটি ছোট্ট নাটক দিয়ে শেষ হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker