India & World UpdatesHappeningsBreaking News

ভারতে বিয়ের অনুষ্ঠান করুন, কেনাকাটায় ভারতীয় জিনিসে গুরুত্ব দিন, মোদির ‘মন কি বাত’

ওয়েটুবরাক, ২৭ নভেম্বর : বিদেশে নয়, ভারতেই বিয়ের অনুষ্ঠান করতে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ মাসের মন কি বাত অনুষ্ঠানে তিনি বলেন, ভারতের টাকা যাতে বিদেশে না যায়, সেটা লক্ষ্য রাখতে হবে।

বিয়ের কেনাকাটা নিয়েও দেশের মানুষের কাছে একই আবেদন প্রধানমন্ত্রীর। মোদি এদিন বলেন, বিয়ের জন্য কেনাকাটা করার সময় ভারতে তৈরি জিনিসপত্রকেই গুরুত্ব দেওয়া উচিত।

ভারতে বিয়ের মরসুম শুরু হয়েছে। ভারতে বিয়ে বিষয়টি এখন প্রায় শিল্পের সমগোত্রীয়। বিয়ে এবং বাকি আনুষ্ঠানিক বিষয়গুলি নিয়ে দেদার টাকা খরচ হয়, বিপুল আর্থিক লেনদেন হয়। কিছু ব্যবসায়িক সংগঠন মনে করেছে এই বিয়ের মরশুমে সব মিলিয়ে অন্তত ৫ লক্ষ কোটি টাকার ব্যবসা হবে। সেই প্রসঙ্গ টেনে মোদি বলেন, ‘শপিংয়ের সময় ভারতে তৈরি জিনিসপত্রকে গুরুত্ব দিন।’

তিনি আরও বলেন, ‘একটা বিষয় আমাকে খুবই অস্বস্তি দেয়। দীর্ঘদিন ধরেই এমনটা হচ্ছে। তাই ঘরের লোকের কাছেই আমি আমার এই যন্ত্রণা তুলে ধরছি। ইদানিং, কিছু পরিবার একটা নতুন ট্রেন্ড চালু করেছে, বিদেশে গিয়ে বিয়ে করা। এটা কি আদৌ প্রয়োজনীয়?’

প্রধানমন্ত্রীর মতে, দেশের মাটিতে বিয়ে করলে দেশের টাকা এখানকার অর্থনীতিতেই থাকবে। কারণ, তেমন হলে দেশের মানুষই ব্যবসা করতে পারবে।

গতবারের মন কি বাত-এ তিনি দেশের জিনিস কেনার বার্তা দিয়েছিলেন। তারপরেই দীপাবলি, ভাইফোঁটা এবং ছটপুজোর সময় অন্তত ৪ লক্ষ কোটি টাকার ব্যবসা হয়েছে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker