Barak UpdatesHappeningsBreaking News

বেহাল রাস্তা সংস্কারে শিলচর ন্যাশনাল হাইওয়ে পয়েন্টে অবরোধ

ওয়ে টু বরাক, ২৯ জুন ঃ মাত্র দু’দিন আগে শিলচর শহরের সদরঘাটে সড়ক সংস্কারের দাবিতে আন্দোলনে নেমেছিলেন সাধারণ জনতা। এ বার একই দাবি নিয়ে শহরের ন্যাশনাল হাইওয়ে পয়েন্টে তীব্র বিক্ষোভ দেখালেন স্থানীয় মানুষ। এখানেও যুবক থেকে বৃদ্ধ পর্যন্ত সবাই নিজেদের দাবি আদায়ে সরব। প্রচুর সংখ্যক মহিলাও এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। আন্দোলনকারীদের মুখে একটাই কথা, এভাবে চলতে দেওয়া যায় না। যে কোনও মূল্যে রাস্তাটি চলাচলের উপযোগী করে তুলতে হবে।

Rananuj

পুঞ্জিভূত ক্ষোভে এ দিন অনেকটাই উত্তেজিত দেখা গিয়েছে বিক্ষোভকারীদের। রাস্তা সংস্কারের দাবিতে মুহূর্মুহু শ্লোগান তোলেন তাঁরা।  প্রতিবাদকারীদের মুখে শিলচরে নির্বাচিত পুর বোর্ড না থাকার প্রসঙ্গটিও আসে। বর্তমান সরকারের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ এনে  প্রতিবাদ আছড়ে পড়ে। তাঁদের কথায়, এখানে কোনও রাজনীতি নেই। কোনও দলের ব্যানারে এখানে লোক এসে জড়ো হননি। সবাই সুস্থভাবে সড়ক দিয়ে চলাচল করতে চান, পরিবারের লোকদের নিয়ে সুস্থভাবে বেঁচে থাকতে চান।

প্রসঙ্গক্রমে তারা বলেন, রাস্তার পাশাপাশি নালায় অবৈধ দখলের জন্য নিকাশী ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে, যার জন্য একটু বৃষ্টি হলেই শহরে এক হাঁটু জল দাঁড়িয়ে পড়ে। তাছাড়া ভাঙা সড়ক সংস্কার করতে গিয়ে সংশ্লিষ্ট বিভাগ কিছু মাটি-পাথর ফেলে গর্ত ভরাট করে দিয়ে যাচ্ছে। এভাবে কি একটি সড়ক সংস্কার হবে? প্রশ্ন তোলেন ভুক্তভোগীরা।

উল্লেখ্য, সক্রিয়পন্থী প্রবীণ নাগরিক মঞ্চ  মুখ্যসচিব ও জেলাশাসকের কাছে চিঠি পাঠিয়ে জনতার ক্ষোভ তীব্রতর হওয়ার কথা জানিয়েছিল৷ শনিবারের বিক্ষোভ কর্মসূচির কথা অবগত করিয়ে জরুরি ভিত্তিতে রাস্তা সংস্কারের দাবি করেছিল৷ শনিবার বিক্ষোভের আগেই অবশ্য দেশবন্ধু চিত্তরঞ্জনেল মূর্তির আশেপাশে বড়সড় গর্তগুলি বোজানো হয়েছিল৷ কিন্তু বিক্ষোভকারীরা তাতে সন্তুষ্ট নন৷ তাঁদের দাবি, শীঘ্রই রাস্তা সংস্কারের পুরো কাজ শুরু করতে হবে৷

অবরোধ চলাকালে প্রশাসনের পক্ষ থেকে আরবান ওয়াটার সাপ্লাই বিভাগের ইঞ্জিয়ার সেখানে উপস্থিত হন। ওই এলাকায় জলের পাইপলাইন বসাতে গিয়ে রাস্তায় গর্ত হওয়ায়  আগামী ২৫ দিনের মধ্যে সড়ক সংস্কারের লিখিত প্রতিশ্রুতি দেন তিনি৷ এর পরই সড়ক অবরোধ প্রত্যাহার করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker