India & World UpdatesBreaking News

বিজেপির ইস্তাহারে নাগরিকত্ব বিল পাশের সঙ্কল্প

৮ এপ্রিলঃ নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল বিজেপি। নাম দেওয়া হয়েছে ‘সঙ্কল্পপত্র’। দিল্লিতে বিজেপির সদর কার্যালয়ে ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপি সভাপতি অমিত শাহ, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ সহ দলের শীর্ষ নেতারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহই আনুষ্ঠানিকভাবে তা প্রকাশ করেন।

সঙ্কল্পপত্রের নানা প্রতিশ্রুতির উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ বলেন, অনুপ্রবেশ রুখতে সব রকম ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশে নির্যাতিত হয়ে ভারতে চলে আসা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, জৈন, পার্সি-দের নাগরিকত্ব প্রদানে আনা সংশোধনী বিল  সংসদের দুই কক্ষেই পাশ করাবেন এবং সারা দেশে কার্যকরী করা হবে।

‘ফির এক বার মোদি সরকার’ এই স্লোগান সারা দেশে পৌঁছে দিতে অনুরোধ করেন সভাপতি অমিত শাহ। তাঁর আহ্বান, এ বারও বিজেপিকে ভোট দিন। আমরা একটা মজবুত সরকার গঠন করব। ২০১৪ সালে মানুষ যে আশা নিয়ে তাঁদের ভোট দিয়েছিলেন, তা পূরণ হয়েছে বলেই দাবি করেন অমিত শাহ। তিনি বলেন, দেশের সুরক্ষার জন্য মোদি সরকার সব রকম কাজ করেছে। ইউপিএ জমানায় যে হতাশা সৃষ্টি হয়েছিল, তা থেকে মুক্ত হয়েছে দেশ। সারা বিশ্বে ভারত মহাশক্তি হিসেবে উঠে এসেছে। একটিও দুর্নীতি নেই বিজেপির পাঁচ বছরের জমানায়।

অর্থমন্ত্রী অরুণ জেটলি দাবি করেন, গত পাঁচ বছরে মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রিত ছিল। আয়কর কখনই বাড়েনি, বরং কমেছে। সৌদি আরব যে প্রধানমন্ত্রী মোদীকে সে দেশের সবচেয়ে বড় সম্মান দিয়েছে, সে কথার উল্লেখ করে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ বলেন, সারা বিশ্বের সঙ্গে প্রধানমন্ত্রী অত্যন্ত ভাল কূটনৈতিক সম্পর্ক তৈরি করেছেন। তাঁর নেতৃত্বেই সরকার গত পাঁচ বছরে দেশকে পুরো সুরক্ষিত করার কাজ করেছে।

সঙ্কল্পপত্রে সারা দেশে এনআরসি করানোরও অঙ্গীকার করেছে বিজেপি। বাদ যায়নি রামমন্দির নির্মাণ, অভিন্ন দেওয়ানি বিধির কথাও। বিজেপির অন্যান্য প্রতিশ্রুতির মধ্য রয়েছে, ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য পেনশন, কৃষকদের আয় দ্বিগুণ করা, উত্তর-পূর্ব জুড়ে আন্তর্জাতিক সীমান্তে স্মার্ট ফেন্সিং নির্মাণ,২০২২ সালের মধ্যে সবার জন্য পাকা ঘর ইত্যাদি।

English text here

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker