Barak UpdatesHappeningsBreaking News

বিজেপিকে ভোট নয়, আহ্বান মজুরি শ্রমিক ইউনিয়নের

ওয়েটুবরাক, ২১ এপ্রিল : বিজেপিকে “শ্রমিক, কৃষক, মেহনতি জনগণের স্বার্থবিরোধী এবং যথেচ্ছভাবে উচ্ছেদের ও নাগরিকত্বহীন করার ডবল-ইঞ্জিন সরকারের দল” বলে অভিহিত করে আসন্ন লোকসভা নির্বাচনে তাদের ভোট না দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে অসম মজুরি শ্রমিক ইউনিয়নের রাজ্য কমিটি।

সেই সিদ্ধান্ত অনুসারে ইউনিয়নের করিমগঞ্জ ও কাছাড় জেলা কমিটি এবং সহযোগী সংগঠন ফোরাম ফর সোশ্যাল হারমনি যৌথভাবে করিমগঞ্জ ও শিলচর লোকসভা কেন্দ্রে নির্বাচনী পরিস্থিতি পর্যালোচনা করে৷ সিদ্ধান্ত নেয়, করিমগঞ্জ কেন্দ্রে বিজেপিকে পরাস্ত করতে ইন্ডিয়া জোটের কংগ্রেস মনোনীত প্রার্থী হাফিজ রশিদ আহমেদ চৌধুরীকে শুধু ভোট নয়, তাঁর সমর্থনে প্রচারেও অংশ নেবেন তাঁরা। কিন্তু শিলচর কেন্দ্রে কারা বিজেপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে আন্তরিকভাবে ময়দানে রয়েছে এব্যাপারে জনমনে এখন পর্যন্ত ধোঁয়াশা বিদ্যমান বলেই মন্তব্য করে অসম মজুরি শ্রমিক ইউনিয়ন এবং ফোরাম ফর সোশ্যাল হারমনি। এসইউসিআইর নাম উল্লেখ না করে তাঁরা জানায়, “ভবিষ্যৎ শ্রমিক সংগ্রামের লক্ষ্যে নির্বাচনী প্রচারে একটি বামপন্থী দলও ময়দানে রয়েছে, সংগ্রামের স্বার্থে এই দলের প্রতি আমাদের নৈতিক সমর্থন রয়েছে।”

কিন্তু এই বাম দলটিকে ভোট দেওয়ার কথা না বলেননি তাঁরা৷ বরং বিবৃতিতে বলা হয়েছে, গণতন্ত্র ও শ্রমজীবীদের সাংবিধানিক অধিকার রক্ষার স্বার্থে এবারের নির্বাচনে বিজেপিকে পরাস্ত করা মেহনতি জনগণের মুখ্য দায়িত্ব। এই প্রেক্ষিতে শিলচর লোকসভা কেন্দ্রে নির্বাচনী লড়াইয়ে বিজেপি বিরোধী শক্তিশালী প্রার্থীকে ভোট দেওয়ার ও বৃহত্তর শ্রমিক সংগ্রাম গড়ার লক্ষ্যে গ্রামীণ ও চা-শ্রমিকদের ঐক্যের বার্তা পৌঁছে দেওয়ার আহ্বান জানায় অসম মজুরি শ্রমিক ইউনিয়ন৷

প্রশ্ন হল, বিজেপিবিরোধী ভোটের বিভাজন ঠেকাতে শিলচরে তবে কাকে ভোট দেওয়া? অসম মজুরি শ্রমিক ইউনিয়নের বরাক জোনাল কমিটির আহ্বায়ক মানস দাস এবং ফোরাম ফর সোশ্যাল হারমনির বরাক উপত্যকা জোনাল কমিটির আহ্বায়ক অরিন্দম দেব বলেন, প্রতিটি ইউনিট কমিটিকে আলোচনাক্রমে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব অর্পণ করা হয়েছে।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker