Barak UpdatesHappeningsBreaking News

বরাক উপত্যকায় এসে নিজের দফতরগুলির কাজের অগ্রগতি পর্যালোচনা করলেন অতুল বরা

ওয়েটুবরাক, ৫ মে: কৃষি, উদ্যান, দুগ্ধ উন্নয়ন, পশুপালন ও ভেটেরিনারি, সীমান্ত সুরক্ষা ও উন্নয়ন মন্ত্রী অতুল বরা শুক্রবার শিলচরে বিভিন্ন সরকারি প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা করতে বিভিন্ন দপ্তরের আধিকারিকদের সাথে বৈঠক করেন। শুক্রবার বিকেলে কাছাড়ের জেলাশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় বরাক উপত্যকার তিন জেলার কৃষি, উদ্যান, পশুপালন ও পশুচিকিৎসা, দুগ্ধ উন্নয়ন, সীমান্ত সুরক্ষা ও উন্নয়ন বিভাগের কর্মকর্তারা অংশ নেন।

সকালে শিলচরে পৌঁছেই মন্ত্রী অতুল বরা উপত্যকার তিনটি জেলায় বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন প্রক্রিয়া খতিয়ে দেখেন।
বৈঠকে মন্ত্রী বরা বরাক উপত্যকার প্রধানমন্ত্রী-কিষাণ, জাতীয় ভোজ্য তেল মিশন, (তেল তারিখ (এনএমইও-ওপি), প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনা, মিলেট মিশন, কৃষক জ্ঞান কেন্দ্র নির্মাণ যোজনা সহ বিভিন্ন প্রকল্পের বর্তমান বাস্তবায়ন সম্পর্কে জানতে চান। তিনি পশুপালন ও ভেটেরিনারি মেডিসিন বিভাগের অধীনে পশুর টিকাদান অভিযানের সর্বশেষ অবস্থা, ভেটেরিনারি ওষুধের প্রাপ্যতা, গবাদি পশুর কৃত্রিম প্রজনন এবং অন্যান্য আনুষঙ্গিক দিক পর্যালোচনা করেন।
স্কিমগুলির কাজের অগ্রগতি সম্পর্কে তথ্য সংগ্রহ করার পর বরা তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং সমস্ত স্কিম সঠিকভাবে এবং সময়মতো বাস্তবায়িত হয় তা নিশ্চিত করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন। মন্ত্রী বলেন, রাজ্যের অর্থনীতিকে শক্তিশালী করার এবং কর্মসংস্থানের সুযোগ তৈরি করার জন্য কৃষি ও পশুসম্পদ সেক্টরের অপার সম্ভাবনা রয়েছে এবং আসাম সরকার, মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার নেতৃত্বে, এই সেক্টরগুলির উন্নয়নকে ত্বরান্বিত করতে এবং ক্ষমতায়ন নিশ্চিত করার জন্য অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
মন্ত্রী পশুপালন ও ভেটেরিনারি বিভাগ, দুগ্ধ উন্নয়ন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কৃষকদের সুবিধার্থে বিভাগীয় কাজ দ্রুত করার নির্দেশ দেন। তিনি বলেন, কাছাড় জেলায় প্রতিদিন ১০০০০০ লিটার দুধ উৎপাদনের ক্ষমতা সহ একটি দুধ প্রক্রিয়াকরণ কারখানা স্থাপন করা হবে এবং দুগ্ধ খাতের কর্মকর্তাদের এই সেক্টরের কার্যকারিতার দিকে বিশেষ মনোযোগ দিতে বলেন।
মন্ত্রী বরাক উপত্যকার আন্তঃরাজ্য সীমান্তের বর্তমান পরিস্থিতিরও পর্যালোচনা করেন৷ তিনি আশাবাদী, সমস্ত প্রকল্পের যথাযথ বাস্তবায়ন  উপত্যকার আর্থ-সামাজিক ভিত্তিকে শক্তিশালী করবে। .
এই পর্যালোচনা সভায় বিধায়ক দীপায়ন চক্রবর্তী এবং মিহির কান্তি সোমও অংশ নেন৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker