Barak UpdatesHappeningsBreaking News

বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের জন্য বিশেষ প্যাকেজ দাবি প্রেস ক্লাব করিমগঞ্জের

ওয়েটুবরাক, ২১ জুলাই : বন্যায় বরাক উপত্যকায় ব্যাপক ক্ষতির সম্মুখীন সংবাদপত্র ও সাংবাদিকরা৷ তাঁদের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণার পাশাপাশি কর্মরত সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের দাবি জানিয়ে জনসংযোগ মন্ত্রী পীযূষ হাজরিকার দ্বারস্থ হলো প্রেসক্লাব করিমগঞ্জ ।

মন্ত্রী হাজরিকা বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে বরাক সফরে এসে বুধবার করিমগঞ্জে যান এবং  বৃহস্পতিবার সকালে প্রেস ক্লাব করিমগঞ্জের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেন। প্রেসক্লাব থেকে বলা হয় গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদমাধ্যম, অথচ সরকারি সুযোগ-সুবিধা থেকে নানা ভাবে বঞ্চিত কর্মরত সাংবাদিকরা । সাংবাদিকদের নানা সমস্যা সমাধানের একগুচ্ছ দাবি সংবলিত স্মারকপত্র তুলে দেওয়া হয় মন্ত্রীর হাতে।

এই দাবিগুলি কার্যকর করার জন্য সঙ্গে সঙ্গে নির্দিষ্ট দফতরে স্মারকপত্র পাঠিয়ে দেন তিনি । দাবিগুলোর মধ্যে রয়েছে প্রতিটি জেলায় কর্মরত সাংবাদিকদের সংখ্যায় অনুযায়ী রিকগনিশন কার্ডের সংখ্যা বৃদ্ধি, ভূমিহীন সাংবাদিকদের জন্য সরকারি আবাসিক প্রকল্প, কর্মরত সাংবাদিকদের জন্য সরকারি ভাতার ব্যবস্থা করা, প্রত্যেক সাংবাদিককে আয়ুস্মান ভারতের অন্তর্ভুক্ত করা, সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের সরকারি এবং বেসরকারি চিকিৎসালয়ে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা, স্বীকৃতিপ্রাপ্ত সাংবাদিকদের জন্য ভারতের নানা রাজ্যের অসম ভবনে রেহাই মূল্যে থাকা খাওয়ার ব্যবস্থা করা, উচ্চ শিক্ষায় সাংবাদিকদের ছেলেমেয়েদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে আসন সংরক্ষণ করা, মৃত্যুর পর আর্থিক ভাবে দুর্বল সাংবাদিকদের পরিবারকে এককালীন পাঁচ লক্ষ টাকা সরকারের পক্ষ থেকে অনুদান দেওয়া, প্রতিটি জেলায় পৃথকভাবে সাংবাদিকদের জন্য অতিথিশালা তৈরি করা, সরকারি উদ্যোগে প্রতিটি জেলায় সেমিনার ও প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা ইত্যাদি । জনসংযোগ মন্ত্রী বলেন, দাবিগুলো প্রতিটি বিভাগের সঙ্গে আলোচনা করে ধাপে ধাপে সমাধানের চেষ্টা করবেন।

মন্ত্রীর কাছে এবারের বন্যায় বরাক উপত্যকার ক্ষতিগ্রস্ত সংবাদপত্র দফতর এবং সাংবাদিকদের জন্য পৃথকভাবে বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করতে জোরালো দাবি জানানো হয়৷  মন্ত্রী এই বিষয়টিও বিশেষ প্রাধান্য দিয়ে দেখবেন বলে প্রতিশ্রুতি দেন ।

জনসংযোগ মন্ত্রী পীযুষ হাজারিকাকে প্রেস ক্লাবের পক্ষ থেকে উত্তরীয়, পুস্তক ও স্বামী বিবেকানন্দের একটি প্রতিকৃতি তুলে দেওয়া হয়৷ উপস্থিত ছিলেন প্রেসক্লাবের মুখ্য উপদেষ্টা হাবিবুর রহমান চৌধুরী, সভাপতি মিহির দেবনাথ, সম্পাদক অরূপ রায়, সদস্য জুলি দাস ও তনুশ্রী রায় প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker