Barak UpdatesHappeningsBreaking News

প্রত্যন্ত বউলা বস্তিতে কোচিং সেন্টার খুলল রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটি

ওয়েটুবরাক, ২ আগস্ট : বড়খলা বিধানসভা এলাকার অন্তর্গত বউলা বস্তিতে বিনামূল্যের কোচিং সেন্টার চালু করল রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটি। গত শনিবার আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে সেন্টারটি৷ স্থানীয় লোকজনের সহযোগিতায় সেখানে গড়ে উঠেছে একটি ঘর, সঙ্গে কাঠের স্থায়ী ডেস্ক, বেঞ্চ।

রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটির উদ্যোগে বরাক উপত্যকায় আরও পাঁচটি এধরনের অবৈতনিক কোচিং সেন্টার চালানো হচ্ছে। সেগুলি কাছাড় জেলার চিরিপুল, ভরাখাই, লাংলাছড়া, কোণাটিলা এবং হাইলাকান্দি জেলার শনবিলে৷ এখন কাছাড়ে বউলা বস্তিতে হল ষষ্ঠ সেণ্টার।

রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটির পক্ষে সুপ্রদীপ দত্তরায় বলেন, শিক্ষার অধিকার আইনের আওতায় দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো পৌঁছে দিতে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বটে, কিন্তু পিছিয়ে পড়া অঞ্চলগুলোতে এখনও শিক্ষার মানদণ্ড আশানুরূপ পর্যায়ে পৌঁছুতে পারেনি। তার একটা বড় কারণ, বেশিরভাগ প্রত্যন্ত অঞ্চলের ছাত্রছাত্রীরা হচ্ছে ফার্স্ট জেনারেশন লার্নার অর্থাৎ- প্রথম প্রজন্মের শিক্ষার্থী। বাড়িতে তারা পড়াশোনা দেখিয়ে দেওয়ার মতো কাউকে পায় না। এই অসুবিধা দূর করার উদ্দেশ্যেই রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটি এই অবৈতনিক কোচিং সেন্টারের উদ্যোগ নিয়েছে।

তাঁর কথায়, রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটি যদিও মূলত শিলচর রামকৃষ্ণ মিশনের স্বেচ্ছাসেবকদের তৈরি সংগঠন, কিন্তু পরবর্তীতে এই সংগঠনের সঙ্গে যুক্ত হয়েছেন সর্বধর্মের‌ ও ভিন্ন ভিন্ন ভাবধারার মানুষ। উদ্দেশ্য একটাই মানব সেবা ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker