Barak UpdatesHappeningsBreaking News

পোদ্দার টয়োটার ক্লিন শিলচর কনটেস্টে ডেভেলপমেন্ট কমপ্লেক্স প্রথম, উদয়াচল লেন দ্বিতীয়

ওয়েটুবরাক, ১১ মার্চ: ইটখলার ডেভেলপমেন্ট অথরিটি কমপ্লেক্স শিলচর শহরের সবচেয়ে পরিচ্ছন্ন এলাকা। দ্বিতীয় ন্যাশনাল হাইওয়ের উদয়াচল লেন। ন্যাশনাল হাইওয়েরই জগতবন্ধু লেন তৃতীয় স্থানে। পোদ্দার টয়োটা ক্লিন শিলচর কনটেস্টের বিচারে এমনই রায় ঘোষণা হয়েছে৷
রবিবার শিলচর টয়োটা শোরুমে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়৷ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্নায়ুরোগ বিশেষজ্ঞ ডা: রত্নদীপ বসু।


অনুষ্ঠানের শুরুতে স্বাগত ভাষণ দিতে গিয়ে পোদ্দার টয়োটার কর্ণধার বিবেক পোদ্দার বলেন, শিলচর শহরে যাতে পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতনতা গড়ে ওঠে, সেই উদ্দেশ্যেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। তিনি আশা প্রকাশ করেন, এই প্রতিযোগিতা শিলচর শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে৷ ১০০টিরও বেশি গলি বা লেন এই প্রতিযোগিতায় অংশ নিয়ে যে পরিচ্ছন্নতার অভ্যাস গড়ে তুলেছে, তা আগামীদিনেও সুফল প্রদান করবে।


অনুষ্ঠানে প্রথম, দ্বিতীয়, তৃতীয় পুরস্কার ছাড়াও ১৯টি গলিকে শান্ত্বনা পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে। প্রথম পুরস্কার ২৫ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ১৫ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার হিসাবে প্রদান করা হয়েছে ১০ হাজার টাকা। শান্ত্বনা পুরস্কার হিসাবে প্রত্যেককে দেওয়া হয়েছে ২০০০ টাকা করে ৷ ২২ জয়ীকেই দেওয়া হয়েছে একটি করে ডাস্টবিন। বিবেকবাবু জানান, তারা অংশগ্রহণকারী প্রত্যেক লেনে আগামী কয়েকদিনের মধ্যে একটি করে ডাস্টবিন পৌঁছে দেবেন।


ডাঃ রত্নদীপ বসু এমন প্রতিযোগিতা আয়োজনের জন্য পোদ্দার টয়োটার ভূয়সী প্রশংসা করেন৷ তিনি বলেন, এই প্রতিযোগিতার মধ্য দিয়ে মানুষের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার একটা মনোভাব গড়ে উঠবে। আগামী দিনেও এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের জন্য তিনি কর্তৃপক্ষকে পরামর্শ দেন ।
এই প্রতিযোগিতার বিচারক ছিলেন দুই সমাজসচেতন ব্যক্তিত্ব বিশিষ্ট নৃত্যশিল্পী সৌমিত্র শংকর চৌধুরী ও বরিষ্ঠ সাংবাদিক চয়ন ভট্টাচার্য। দুইজনই অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, প্রতিযোগিতা সম্পর্কে নিজেদের অভিমত তুলে ধরেন৷ সমগ্র অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন পোদ্দার টয়োটার অন্যতম কর্মকর্তা সুরমিতা পোদ্দার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker