Barak UpdatesAnalytics

পূর্ব গোবিন্দপুরে বিদ্যুৎ সমস্যা সমাধানে সুরক্ষা কমিটি

ওয়ে টু বরাক, ৫ মে : উধারবন্দ বিদ্যুত সাব ডিভিশনের অধীন পূর্ব গোবিন্দপুর বাজার, শিলঘাট এবং সংলগ্ন এলাকার বিদ্যুত সমস্যা সমাধানে একটি কমিটি গঠন করেছেন গ্রাহকরা। পূর্ব গোবিন্দপুর বাজারের একটি বিবাহ ভবনে গ্রাহকরা মিলিত হয়ে ‘পূর্ব গোবিন্দপুর বিদ্যুত সুরক্ষা কমিটি’ নাম দিয়ে ওই কমিটি গঠন করেছেন।

সভায় বিদ্যুত গ্রাহকরা সুদীর্ঘ বছর ধরে যেসব সমস্যার মুখোমুখি হচ্ছেন তা নিয়ে বিশদে আলোচনা করেন। আর ওই আলোচনায় সমস্যার মূল কারণ হিসেবে মান্ধাতা আমলের এইচটি লাইনকে দায়ী করা হয়েছে। বাঁশকান্দি ব্লকের পাশ ঘেঁষে ক্ষেতের মাঠ হয়ে এইচটি লাইনটি পূর্ব আলগাপুর, বাগপুর, নিয়াইরগ্রাম, গঙ্গাপুর পর্যন্ত বিস্তৃত। ১৯৮১ সালে যে লাইনটি সংস্থাপিত হয়েছিল। ফলে ৪৩ বছরে এই লাইনের যন্ত্রাংশ ক্ষয়ে গেছে। বিদ্যুতের খুঁটিগুলো হেলে পড়ছে। এর পাশাপাশি পূর্ব গোবিন্দপুরের তিনটি ট্রান্সফরমারও পরিচর্যার অভাবে ধুঁকছে। এলটি লাইনের অবস্থা কহতব্য নয়। জোড়াতালি দিয়ে চলছে।

এসব সমস্যা সমাধানে নবগঠিত কমিটি বিভাগীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় রক্ষা করে এবং সহযোগী মনোভাব নিয়ে কাজ করবে। পাশাপাশি এসব সমস্যার ইতিবাচক আলোচনা ও সমাধানকল্পে সোনাইর বিধায়ক করিম উদ্দিন বড়ভূঁইয়ার (সাজু) উপস্থিতিতে একটি সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আর প্রাথমিক ধাপে একজনকে মুখ্য আহ্বায়ক এবং ১৯ জনকে আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker