Barak UpdatesHappeningsBreaking News

দুলালী গাঙ্গুলি শিলচরে এসইউসিআই প্রার্থী, ধলাইয়ে গৌর, সোনাইতে অঞ্জন

রাজ্যে ২৮ প্রার্থীর মধ্যে বরাকে ৭

২ মার্চ: আসন্ন বিধানসভা নির্বাচনে দলের প্রার্থী তালিকা প্রথম প্রকাশ করল এসইউসিআই। দলের রাজ্য সম্পাদক চন্দ্রলেখা দাস প্রার্থী তালিকা ঘোষণা করে জানিয়েছেন, রাজ্যে ২৮টি আসনে তাঁরা প্রতিদন্ধিতা করছেন। এর মধ্যে বরাক উপত্যকায় ৭টি সাতটি আসনে প্রার্থী দেওয়া হয়েছে।

দলের কাছাড় জেলা সম্পাদক ভবতোষ চক্রবর্তী জানান, শিলচর, সোনাই ও ধলাই আসনে ক্রমে দুলালী গাঙ্গুলী, অঞ্জন চন্দ ও গৌরচন্দ্র দাস প্রতিদন্ধিতা করবেন। তিনি এও বলেন, বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারের বিগত পাঁচ বছরে বরাক উপত্যকার জনগণের প্রতি সীমাহীন বৈষম্য ও অবহেলার বিরুদ্ধে জনগণকে প্রকৃত বামপন্থী দলের প্রার্থীদের জয়ী করার আহ্বান জানিয়ে ইতিমধ্যেই প্রচার শুরু হয়েছে। চরম সাম্প্রদায়িক বিজেপি, উগ্র প্রাদেশিকতাবাদী শক্তি এজিপি জোটের বিরুদ্ধে কংগ্রেস, এআইইউডিএফ, বিপিএফ, সিপিআই, সিপিএম, সিপিআইএম এল লিবারেশন, আঞ্চলিক গণ মোর্চা ইত্যাদি মহাজোট গঠন করেছে৷ সেখানেও সাম্প্রদায়িক, উগ্র-প্রাদেশিকতাবাদী ও তথাকথিত বামপন্থীরা কিছু আসন লাভের আশায় রামধনু জোট গঠন করে প্রতিদন্ধিতায় নেমেছে।

উভয় জোটে সামিল বেশিরভাগ দলই অতীতে রাজ্যে সরাসরি বা জোটের শরিক হয়ে শাসন করেছে। কিন্তু জনগণের সমস্যা নিরসনে তাদের ভূমিকা ছিল ন্যাক্কারজনক। রাজ্যে একের পর এক কল কারখানা বন্ধ হয়ে তীব্র বেকার সমস্যা সৃষ্টি হয়েছে। কাজের সন্ধানে বেকার যুবক-যুবতীরা ভিন্ন রাজ্যে পাড়ি দিচ্ছে৷ অথচ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে কংগ্রেস ও বিজেপি সরকার কোনও পদক্ষেপ গ্রহণ করেনি। উভয় দলের সরকারের চক্রান্তে আজ রাজ্যের ভাষিক ও ধর্মীয় সংখ্যালঘুদের নাগরিকত্ব সহ সমস্ত ধরনের নাগরিক অধিকাল চরম অনিশ্চয়তার মুখে। তাই আসন্ন নির্বাচনে এসইউসিআই এই সব ইস্যু তুলে ধরে জোরালো প্রচার চালাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker