Barak UpdatesHappeningsBreaking News

দক্ষিণ আসামের বিভিন্ন অঞ্চলে আরএসএসের পথ সঞ্চলন

ওয়েটুবরাক, ৭ অক্টোবরঃ মহালয়া উপলক্ষে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দক্ষিণ আসাম প্রান্তের বিভিন্ন অঞ্চলে অনুষ্ঠিত হলো পথ সঞ্চলন। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণ আসাম প্রান্তের বিভিন্ন নগর ও খণ্ডে আয়োজন করা হয় পথ সঞ্চলনের। এর মধ্যে রয়েছে শিলচর নগর, পশ্চিম কাছাড়ের গুমড়া খণ্ড, বিহাড়া খণ্ড, বড়খলা খণ্ড ও কালাইন নগর, রামকৃষ্ণনগরের নিভিয়া ও চেরাগী খণ্ড, হাইলাকান্দি জেলার কাটলিছড়া খণ্ড, ঘাড়মুড়া খণ্ড, পাঁচগ্রাম খণ্ড, কর্মকুঞ্জ নগর, বদরপুর খণ্ড ও পাথারকান্দি খণ্ড।

দক্ষিণ আসাম প্রান্তের ১২টি স্থানে ১০৬০ জন স্বয়ংসেবক সঞ্চলনে অংশ নেন। এতে  স্বয়ংসেবকরা সংগঠনের চিরাচরিত বাদ্যযন্ত্র ঘোষের তালে পা মেলান। বিশেষ করে, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সমতার প্রদর্শন পরিলক্ষিত হয় পথ সঞ্চলনে। বিভিন্ন এলাকায় বালক ও তরুণ স্বয়ংসেবকদের সঙ্গে অনেক প্রৌঢ় স্বয়ংসেবক উৎসাহের সঙ্গে সঞ্চলনে অংশ নেন। যে সব এলাকায় সঞ্চলন অনুষ্ঠিত হয় সেখানকার ধর্মপ্রাণ পুরুষ ও মহিলা শঙ্খধ্বনি, উলুধ্বনি সহ ধ্বজে পুষ্প বর্ষণ করে সঞ্চলনকে স্বাগত জানান।

১৯২৫ সালের বিজয়া দশমীর দিনে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের জন্ম হয়। আরএসএসের দক্ষিণ আসাম প্রান্তপ্রচার প্রমুখ ড. অভিজিৎ নাথ বলেন, ওই দিনে দেশের বিভিন্ন প্রান্তে সঞ্চলনের আয়োজন হলেও দক্ষিণ আসাম প্রান্তে দেবী পক্ষের সূচনা ও শুভ শক্তির বিজয়ের সময়ের শুভারম্ভে সঞ্চলনের আয়োজন করা হয়। সঞ্চলন শেষে সংঘের আধিকারিকরা বৌদ্ধিক প্রদান করেন। এতে উল্লেখ করা হয় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বিশ্বের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন। ১৯২৫ সাল থেকে দেশমাতৃকাকে পরম বৈভবশালী করতে নিরলস কাজ করে যাচ্ছেন সংঘের স্বয়ংসেবকরা৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker