NE UpdatesHappeningsBreaking News

তিনদিনের সফরে অসমে পৌছলেন রাষ্ট্রপতি মুর্মু

ওয়ে টু বরাক, ৬ এপ্রিল : তিনদিনের আসাম সফরে বৃহস্পতিবার দুপুরে তেজপুর বিমানবন্দরে এসে পৌঁছলেন দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বার্ষিক কাজিরঙা হাতি উৎসবে যোগ দিতে অসমে পা রাখেন তিনি। এর পাশাপাশি আরও কিছু অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর। তেজপুর বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান রাজ্যপাল গুলাবচাঁদ কাটারিয়া ও মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদ গ্রহণ করার পর এটা রাষ্ট্রপতি মুর্মুর দ্বিতীয় অসম সফর।

মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা বলেন, অসম সফরে রয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তাঁকে আপ্যায়ন করতে অপেক্ষায় ছিল আসাম। এরআগে রাষ্ট্রপতির সফর উপলক্ষে প্রস্তুতি পর্বের পর্যালোচনা করতে বার কয়েক বৈঠক করেন স্বয়ং মুখ্যমন্ত্রী। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ৭ এপ্রিল কাজিরঙা জাতীয় উদ্যানে অনুষ্ঠেয় হাতি উৎসবে যোগদান করবেন। কাজিরঙার বিভিন্ন এলাকায় হাতি উৎসব উপলক্ষ্যে নানা কার্যক্রম অনুষ্ঠিত হবে। উৎসবটি এশিয়ান হাতিদের কনজার্ভেশন এবং প্রিজার্ভেশনের জন্য জাতীয় উদ্যানে আয়োজিত একটি বার্ষিক অনুষ্ঠান। রাজ্যে ক্রমবর্ধমান হাতি-মানব সংঘাতকে তুলে ধরা এবং সমাধান করার উদ্দেশ্যে যৌথভাবে বন ও পর্যটন বিভাগ এই উৎসবের আয়োজন করেছে।

এ দিনই রাষ্ট্রপতি গৌহাটি হাইকোর্টের ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। এই আয়োজনে দেশের মুখ্য বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ও উপস্থিত থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker