NE UpdatesAnalyticsBreaking News

ডিটেনশন ক্যাম্পে দু’বছরের বেশি থাকা আবাসিকদের মুক্তির পরামর্শ সুপ্রিম কোর্টের

১৩ এপ্রিল : দেশে করোনা পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। এমন পরিস্থিতিতে অসমের ডিটেনশন ক্যাম্পে দু’বছরের বেশিদিন ধরে থাকা আবাসিকদের ব্যক্তিগত বন্ডে মুক্তি দেওয়া যেতে পারে। সোমবার এমন পরামর্শ দিল সুপ্রিম কোর্ট। দেশের বর্তমান পরিস্থিতিতে জেলবন্দিদের ছেড়ে দেওয়া হবে কিনা তা নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি ছিল। সেই শুনানি চলাকালীন এই পরামর্শ দেয় শীর্ষ আদালত। পরে শীর্ষ আদালত এ ব্যাপারে রাজ্যকে হলফনামা জমা দেওয়ার জন্য চার সপ্তাহ সময় দিয়েছে।

সময়ের সঙ্গে সঙ্গে আরও প্রাণঘাতী হয়ে উঠছে নোভেল করোনা ভাইরাস। মার্কিন মুলুকে করোনার ভয়াবহতা চিন, ইটালিকেও ছাপিয়ে গিয়েছে। ভারতেও অব্যাহত করোনা ভাইরাসের দাপট। পরিস্থিতি সামাল দিতে কয়েকটি রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। স্পর্শকাতর এলাকাগুলি চিহ্নিত করে সিল করার পদক্ষেপ নিচ্ছে প্রশাসন। মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট সহ কয়েকটি রাজ্যে বাড়ির বাইরে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। এমন পরিস্থিতিতে জেলবন্দিদের মুক্তি দেওয়ার বিষয় নিয়ে একাধিক আবেদন জমা পড়েছে।

অসমের ডিটেনশন ক্যাম্পগুলির পরিবেশ নিয়ে বারবার অভিযোগ উঠেছে। সেখানকার বাসিন্দারা অভিযোগ করে বলেছেন, অপরিচ্ছন্ন স্বল্প জায়গার মধ্যে বহু মানুষকে থাকতে হচ্ছে। ফলে সেখানে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা তৈরি হয়েছে। আর তাই বন্দিদের মুক্তি দেওয়ার পরামর্শ দিয়েছে শীর্ষ আদালত।

Related Articles

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker