CultureBreaking News

ছন্দ নিকেতনের আমন্ত্রণে আসছেন সতীনাথ, অনুষ্ঠান ২৪ ফেব্রুয়ারি

১৯ ফেব্রুয়ারি : শিলচরের আবৃত্তি প্রশিক্ষণ কেন্দ্র ছন্দ নিকেতন কিংবদন্তি বাচিক শিল্পী সতীনাথ মুখোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছে। আগামী ২৪ ফেব্রুয়ারি বঙ্গভবনে সন্ধে ৬টা থেকে এই অনুষ্ঠান। তাঁর অনুষ্ঠান ছাড়াও এই আসরের অন্যতম আকর্ষণ হিসেবে থাকবে কলকাতার বাকশিল্পের একটি সংস্থা ছুটির হাট।

এই সংস্থার শিল্পীদের মধ্যে এ দিন অনুষ্ঠান পরিবেশন করবেন অপরাজিতা পাল, দেবস্মিতা গঙ্গোপাধ্যায়, অমিতা ঘোষ রায় ও অরিন্দম মুখোপাধ্যায়। থাকবে ছন্দ নিকেতনের নিজস্ব কিছু অনুষ্ঠানও।

ছন্দ নিকেতনের এই শ্রুতি কাব্য সন্ধ্যাটি মূলত তাদের পঞ্চম বার্ষিক অনুষ্ঠান। মঙ্গলবার শিলচরের মধ্যশহর সাংস্কৃতিক সমিতির সভাগৃহে এক সাংবাদিক বৈঠক করে এই আয়োজনের কথা জানালেন সংস্থার কর্মকর্তারা। ছন্দ নিকেতনের সভাপতি দেবাঞ্জন মুখোপাধ্যায় এ দিন জানান, এ অঞ্চলে বাক শিল্পের চর্চাকে আরও এগিয়ে নিয়ে যেতেই এই অনুষ্ঠানের আয়োজন করছেন তাঁরা। সতীনাথ মুখোপাধ্যায়ের মতো শিল্পীকে আমন্ত্রণ জানানো এই চর্চারই এক ধাপ বলে তিনি উল্লেখ করেন। তিনি আরও বলেন, এই আয়োজনে তাদের সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বেসরকারি সংগঠন হৃদয়।

বাচিক শিল্পের অনুষ্ঠান আয়োজন করার পাশাপাশি এ দিন মঞ্চে ১৫ জন দুস্থ পড়ুয়াকে পড়াশোনার সামগ্রী তুলে দেওয়া হবে। এক প্রতিবন্ধীকে একটি হুইল চেয়ারও দেওয়া হবে বলে হৃদয়ের পক্ষে জানানো হয়। সাংবাদিক বৈঠকে রাতুল ভট্টাচার্য, ভাস্কর দাস, শিবম দাস, প্রদীপ পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker