NE UpdatesHappeningsBreaking News

চার খালিস্তানি জঙ্গিকে পঞ্জাব পুলিশ এনে রাখল ডিব্রুগড় জেলে, অমৃতপাল অধরাই

ওয়েটুবরাক, ২০ মার্চ : পঞ্জাবে ধৃত চার খালিস্তানপন্থী জঙ্গিকে রবিবার সকালে আসামের ডিব্রুগড়ে নিয়ে আসা হয়। মোহনবাড়ি বিমানবন্দর থেকে বাস সোজা ঢুকে পড়ে ডিব্রুগড় কেন্দ্রীয় কারাগারে। সে জন্য প্রয়োজনীয় আইনি ব্যবস্থা দুই রাজ্য পুলিশ আগেই সেরে রেখেছিল। কিন্তু আসামে কেন, রাজ্য পুলিশের মুখপাত্র প্রশান্তকুমার ভুইয়া চারজনকে গ্রহণ করার বাইরে কিছু বলতে চাইলেন না। মু্খ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানান, বড় অপরাধীদের ধরা হলে ভিন রাজ্যে পাঠানো হয়ে থাকে। নিরাপত্তার কথা ভেবেই এমনটা করা হয়। অসম থেকেও একসময় অনেক ধৃতকে বিহারের ভাগলপুরে নিয়ে রাখা হয়েছিল। খালিস্তানিদের সঙ্গে অসমের কোনও সংগঠনের যোগ বা অসমে কোনও মামলার সূত্রে জিজ্ঞাসাবাদের মতো কোনও ব্যাপার নেই বলেই তিনি জানিয়ে দেন। হিমন্তের কথায়, “নিরাপত্তার জন্যই ধৃতদের বহির্রাজ্যে পাঠানো হয়, তাই আমরা তাদের পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা করেছি।”

চার দুর্ধর্ষকে গ্রেফতার করে ডিব্রুগড়ে এনে রাখলেও তাদের নতুন নেতা অমৃতপাল সিংহ অধরাই। কনভয় থামিয়ে শনিবার অমৃতপালকে গ্রেফতার করে নিয়েছিল পুলিশ, কিন্তু এক ঝটকায় তাদের হাত ছাড়িয়ে গাড়িতে চেপে  চম্পট দেয় অমৃতপাল। পরে তাকে ফেরার বলে ঘোষণা করা হয়।

অমৃতপালকে ঘিরে শনিবার দিনভর থমথমে পরিবেশ ছিল পঞ্জাবে।  জলন্ধরের শাহকোট তেহসিলের উদ্দেশে গাড়িতে চেপে রওনা দিয়েছিলেন অমৃতপাল। সেই অবস্থায় তাঁকে ধাওয়া করে পুলিশ। প্রায় ২০-২৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে মেহতপুরে এনে ফেলা হয় অমৃতপালকে। গোটা গ্রাম ঘিরে ফেলে পুলিশ। বন্ধ করে দেওয়া হয় শাহকোটমুখী সব রাস্তা। তার পর অমৃতপালের সহযোগীদের গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে প্রচুর বেআইনি অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker