Barak UpdatesHappeningsCulture

গান কবিতায় পূবালীর কবি প্রণাম

ওয়ে টু বরাক, ১০ মে : কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মদিবস উপলক্ষে পূবালী সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংস্থা নিজস্ব ভবনে এক মনোগ্রাহী ঘরোয়া অনুষ্ঠানের আয়োজন করে। বুধবার আয়োজিত এই অনুষ্ঠানে সংস্থার সদস্য, সদস্যা এবং শিশুশিল্পীরা অংশগ্রহণ করে।

প্রথমেই কবিগুরুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এরপর সংস্থার সদস্য, সদস্যা এবং শিশুশিল্পীরা একের পর এক সুন্দর অনুষ্ঠান পরিবেশন করেন যা সংস্থায় উপস্থিত প্রত্যেক দর্শকের মনে আনন্দ দান করতে সক্ষম হয়। অনুষ্ঠানের শুরুতে সংস্থার সদস্য সদস্যারা যৌথভাবে দুটি সমবেত সঙ্গীত পরিবেশন করেন।

পরে একে একে সংস্থার শিশুশিল্পী হার্দিক বৈদ্য দুটি রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করে। দেবাঞ্জলি নাথ একটি কবিতা ও একটি সঙ্গীত পরিবেশন করে। এরপর দেবাংশী নাথ, রোহিত চক্রবর্তী ও রিশা চক্রবর্তী একটি করে কবিতা আবৃত্তি করে শোনায়। এরপর সংস্থার সদস্যা বনশ্রী নাথ, জয়া ভট্টাচার্য, কাজল নাথ এবং শ্যামল সেন রবীন্দ্র সংগীত পরিবেশন করেন। নৃত্য পরিবেশন করে সংস্থার শিশু শিল্পী প্রতীক্ষা কল্যাণ দে।

এছাড়া দ্বীপান্বিতা চৌধুরী ও দীপশিখা ভট্টাচার্যও নৃত্য পরিবেশন করেন। কবিগুরুর কবিতা আবৃত্তি করে শোনান সংস্থার সভাপতি সুপ্রিয় ভট্টাচার্য, সংস্থার সম্পাদক প্রণব কল্যাণ দে, সংস্থার সদস্য সুব্রত ভট্টাচার্য, অসিত চক্রবর্তী, শান্তনু সেনগুপ্ত এবং সংস্থার সদস্যা মঞ্জুশ্রী চৌধুরী। এই অনুষ্ঠানে গানের সঙ্গে হারমোনিয়াম এবং তবলায় সহযোগিতা করেন যথাক্রমে তনুশ্রী চক্রবর্তী ও কাজল নাথ। অনুষ্ঠান পরিচালনা করেন সংস্থার সদস্যা জয়া ভট্টাচার্য এবং মঞ্জুশ্রী চৌধুরী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker