NE UpdatesHappeningsBreaking News

কড়া ব্যবস্থা সত্ত্বেও পুজোর ৫ দিন রাজ্যে ৬৪৩টি সড়ক দুর্ঘটনা

ওয়ে টু বরাক প্রতিবেদন, ৭ অক্টোবর : পুজোর পাঁচদিন ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত কড়া সুরক্ষা ব্যবস্থা ছিল রাজ্যে। কিন্তু তা সত্ত্বেও এ বার গত বছরের তুলনায় ১০০-র বেশি সড়ক দুর্ঘটনা রেকর্ড হয়েছে। এ বার দুর্গাপূজার সময় রাজ্যের বিভিন্ন স্থানে ৬৪৩টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। মৃত্যুঞ্জয় ১০৮ ইমারজেন্সি অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিসংখ্যান অনুযায়ী, পুজোর ৫ দিন অর্থাৎ ১ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত রাজ্যের বিভিন্ন স্থানে ৬৪৩টি দুর্ঘটনার ঘটনা রেকর্ড করা হয়েছে। গত বছরের তুলনায় এই সংখ্যা ১০০-এর বেশি।

এই পরিসংখ্যান অনুযায়ী কামরূপ জেলায় দুর্ঘটনার সংখ্যা সবথেকে বেশি। এই সংখ্যা ৭৫। শোণিতপুর ৫৩টি দুর্ঘটনা নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে নগাঁও-এ ৪৬টি, ওদালগুড়িতে ৪০ এবং দরংয়ে ৩৩টি দুর্ঘটনা। ৫ অক্টোবর অর্থাৎ দশমীর দিন প্রতিমা নিরঞ্জনের সময় সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে নগাঁও ও দরঙে। এই দুটি স্থানে ১৫টি করে দুর্ঘটনা পঞ্জীয়ন করা হয়েছে। এরপর ওদালগুড়িতে ১৩টি ও কাছাড় জেলায় ১২টি দুর্ঘটনার খবর পাওয়া গেছে।

গত বছর দুর্গাপূজার সময় রাজ্যে ৫৪১টি দুর্ঘটনার মামলা রেকর্ড করা হয়েছিল। ওই বছর শুধু কামরূপেই ৪৯টি দুর্ঘটনার খবর পাওয়া যায়। এছাড়া গোলাঘাটে ৪৮টি এবং শোণিতপুর ও তিনসুকিয়ায় ৩২টি করে সড়ক দুর্ঘটনা ঘটে। কিন্তু এতোসবের পরও আসাম পুলিশ এ বছর কড়া ব্যবস্থা হাতে নিয়েছিল। জেলায় জেলায় পুজো ঘিরে গাইডলাইন তৈরি করা হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও দুর্ঘটনা আটকানো যায়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker