Barak UpdatesSports

ক্রিকেটের উন্নয়নে শিলচরের পাশে থাকার প্রতিশ্রুতি এসিএ সভাপতির

২৪ ডিসেম্বর: শিলচরে একটি জিমের ইকুইপমেন্ট দেওয়ার জন্য অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে আবারও দাবি পেশ করল শিলচর ডিএসএ। বৃহস্পতিবার সন্ধ্যায় এসএম দেব স্টেডিয়ামে এসেছিলেন এসিএ সভাপতি রমেন দত্ত। আর তখনই এই দাবি জানানো হয়। দাবি পূরণের ব্যাপারে কোনও ঘোষণা না দিলেও এসিএ সভাপতি রমেন দত্ত পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন, শীঘ্রই দাবি পূরণের চেষ্টা তিনি করবেন।

এসিএ সভাপতি রমেন দত্ত এখন বরাকে৷ শুক্রবার যাবেন হাইলাকান্দি। এ দিন সন্ধ্যায় তিনি এসেছেন শিলচর জেলা ক্রীড়া সংস্থায়। সঙ্গে ছিলেন এসিএ-র সহ সভাপতি পরীক্ষিত দত্ত। সন্ধ্যায় ফ্লাডলাইটে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁদের সম্মানিত করা হয় সংস্থার তরফে।

অনুষ্ঠানের শুরুতে সংস্থার বর্তমান পরিকাঠামোর কথা উল্লেখ করার পাশাপাশি রনজি ম্যাচ দেওয়ার দাবি পেশ করেন শিলচর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি বাবুল হোড়। আর সংক্ষিপ্ত ভাষণ পেশ করতে গিয়ে ডিএসএ-র সচিব বিজেন্দ্র প্রসাদ সিং বলেন,‘ ডিএসএ-র এই কমিটির গঠনের পর প্রথম শিলচরে এসেছেন এসিএ সভাপতি রমেন দত্ত। আমি তাঁর কাছে দুটি দাবি পেশ করব। আমার প্রথম দাবি হচ্ছে, একটি জিমের জন্য ইকুইপমেন্টের ব্যবস্থা করে দেওয়া। আমার দ্বিতীয় দাবি হলো, এখানে রনজি ম্যাচের ব্যবস্থা করে দেওয়া। এখানে রনজি ম্যাচ হলে ক্রিকেটাররা অনুপ্রাণিত হবে। আমি এসিএ সভাপতি, সচিবের কাছে মেমোরেন্ডাম দিয়েছি’।

শিলচরের ক্রিকেট পরিবেশের প্রশংসা করে এসিএ-র সহ সভাপতি পরীক্ষিত দত্ত বলেন, ‘আমার ঘর গোলাঘাটে‍৷ এর আগেও শিলচরে এসেছি ক্রিকেটার হিসেবে। এখানকার ক্রিকেটের পরিবেশ দারুণ। আর এটা ঠিক, রাজ্যের ক্রিকেটে বরাকের অবদান স্বীকার করতে হবে। বর্তমান পরিস্থিতির কথাই ধরা হোক, পুরো রাজ্যে কোথাও ক্রিকেট শুরু করা যায়নি। অথচ শিলচরে দুটি টুর্নামেন্ট করে নিয়েছে। এটা সম্ভব হয়েছে সবার প্রচেষ্টার ফলেই।’ খেলাধূলার উন্নয়নে শিলচরের প্রশংসা করতেও দ্বিধা করেননি তিনি।

শিলচর ডিএসএ-র সভাপতি ও সচিবের দাবি আর একটু জোরালো করেন বিধায়ক দিলীপ পাল। বললেন,‘ শিলচরের পরিকাঠামো ভালো। এখন হোটেলের কোনও সমস্যা নেই। ভালো হোটেল রয়েছে। কাজেই এখন চাই এখানে ভালো ম্যাচ’।

শিলচরের ক্রিকেট পরিবেশের প্রশংসা করেন এসিএ সভাপতি। বললেন, ‘ডিএসএ-র ক্রিকেট বিভাগ যথেষ্ট ভালো। ভালো কাজ করছে। তাই বয়স ভিত্তিক ক্রিকেট প্রতিযোগিতায় ভালো ফল করছে শিলচর। রাজ্য দলেও একাধিক খেলোয়াড় থাকছে। সংখ্যা যাতে আরও বাড়ে, সেই চেষ্টা আমরা করে যাচ্ছি। খেলোয়াড়দের প্রতি আমার কথা একটাই, জাতীয় দলে খেলব, এই লক্ষ্য সামনে রেখে এগিয়ে যাও। লক্ষ্য ঠিক থাকলে সাফল্য আসবেই’।

ডিএসএ-র দাবির প্রসঙ্গে রমেন দত্ত বলেন, ‘এখানে জিমের ইকুইপমেন্ট দেওয়ার দাবি জানানো হয়েছে। আমি স্বীকার করছি, খেলার উন্নয়নে একটা জিম দরকার। আমি এখনই কোনও ঘোষণা করছি না। তবে এটুকু বলছি,  ইতিবাচক দৃষ্টিভঙ্গিতেই আমি বিষয়টি বিবেচনা করব। হতাশ করব না। এখানে ক্রিকেটের যাতে আরও উন্নতি হয়, সেই চেষ্টা আন্তরিকতার সঙ্গে করে যাব। ’

অনুষ্ঠানে বাকসের পক্ষ থেকেও স্মারক দিয়ে সম্মানিত করা হয় রমেন দত্তকে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker