India & World UpdatesHappeningsBreaking News

কেজরিওয়ালের আইফোন ঘাঁটতে অ্যাপলের সাহায্য চায় ইডি

ওয়েটুবরাক, ৩১ মার্চ : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করার সময় তাঁর বাসভবন থেকে যে চারটি ফোন বাজেয়াপ্ত করেছিল ইডি, এর মধ্যে রয়েছে কেজরিওয়ালের ব্যক্তিগত আইফোনও। সেই আইফোন ঘেঁটে দেখতে গিয়ে মুশকিলে পড়েছেন তাঁরা।  কেজরিওয়াল এর পাসওয়ার্ড দিতে চাইছেন না৷ তাই এ বার ফোন খুলতে মোবাইল প্রস্তুতকারক সংস্থা অ্যাপলের সাহায্য চেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ইডির এক ঊর্ধ্বতন কর্তার কথায়, ‘‘আবগারি দুর্নীতিতে যে টাকার লেনদেন হয়েছে সে সম্পর্কে জানতেই কেজরিওয়ালের মোবাইল ঘেঁটে দেখার প্রয়োজন। কিন্তু তিনি আমাদের সঙ্গে সহযোগিতা করছেন না। ফোনের পাসওয়ার্ড চাইলে, তা দিতে অস্বীকার করছেন। তাই আমরা মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে যোগাযোগ করছি।’’

কেজরিওয়াল তদন্তকারী অফিসারদের জানিয়েছেন যে, তাঁর ওই ফোন বছরখানেক আগে কেনা হয়েছে। যখন আবগারি নীতি তৈরি হয়েছিল তখন তাঁর কাছে এই ফোন ছিল না। তাই এই ফোনের সঙ্গে মামলার কোনও সম্পর্ক নেই। নতুন ফোনে শুধুমাত্র রয়েছে তাঁর দলের ‘নির্বাচনী কৌশল’, রাজনৈতিক বিভিন্ন কথাবার্তা। সেই কারণেই এই ফোনের পাসওয়ার্ড তিনি দেবেন না।

দিল্লির মন্ত্রী তথা আপ নেত্রী অতিশী মারলেনা দাবি করেন, কেজরিওয়ালের মোবাইল ফোন খুলে লোকসভা ভোটে আপের কৌশল সম্পর্কে ঘেঁটে বিশদে জানতে চাইছে ইডি। বিজেপি ইডিকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, আবগারি মামলায় কেজরীওয়ালকে প্রতি দিন প্রায় পাঁচ ঘণ্টা করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিভিন্ন তথ্যকে সামনে রেখে চলছে প্রশ্নোত্তর পর্ব। এ ছাড়াও এই মামলায় ধৃত অন্যান্যদের সঙ্গে মুখোমুখি বসিয়েও আপ প্রধানকে জেরা করা হচ্ছে। সোমবারই শেষ হচ্ছে তাঁর ইডি হেফাজতের মেয়াদ। সূত্রের খবর, ইডি আবারও তাঁকে নিজেদের হেফাজতে নিতে চাইবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker