India & World UpdatesAnalyticsBreaking News

কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন উপ-রাষ্ট্রপতি ধনখড়

১৯ নভেম্বর : বিশ্ব ফুটবলের মহারণে যাচ্ছেন উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়। আগামীকাল অর্থাৎ রবিবার কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিনি। ২০ নভেম্বর ও ২১ নভেম্বর মরুদেশ সফরে যাবেন তিনি। বিদেশমন্ত্রকের এক বিবৃতিতে জানানো হয়েছে, রবিবার কাতারে ফিফা বিশ্বকাপের উদ্বোধনে উপস্থিত থাকবেন জগদীপ ধনখড়। ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিনি। স্টেট অব কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির আমন্ত্রণে মরুদেশের সফরে যাচ্ছেন ধনখড়। ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি উপরাষ্ট্রপতি তাঁর সফরকালে কাতারে বসবাসকারী প্রবাসী ভারতীয়দের সঙ্গেও আলোচনায় বসবেন।

বিদেশমন্ত্রকের থেকে ওই বিবৃতিতে জানানো হয়েছে, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের এই সফরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ, এই সফর থেকে বিশ্বকাপের জন্য ভারতীয়দের ভূমিকা ও সমর্থনের স্বীকৃতি দেওয়ার একটি মঞ্চ পাওয়া যাবে। বিশ্ব আঙিনায় ভারতের বন্ধুরাষ্ট্র হিসেবেই পরিচিত কাতার। রবিবার থেকে সেখানে শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের মহাযুদ্ধ। আর সেই অনুষ্ঠানে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের উপস্থিত থাকা নিঃসন্দেহে একটি বড় পাওনা ভারতীয়দের জন্য।

আগামী বছর ভারত ও কাতার দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন করবে। এমন অবস্থায় দেশের উপরাষ্ট্রপতির কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকা স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন কূটনৈতিক বিশ্লেষকরা। প্রসঙ্গত, কাতারে প্রায় ৮ লক্ষ ৪০ হাজার প্রবাসী ভারতীয় বাস করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker