Barak UpdatesHappeningsBreaking News

কল্লোল সংঘের বর্ষ ব্যাপী প্ল্যাটিনাম জুবিলি উৎসবের সূচনা

ওয়েটুবরাক, ২৮ নভেম্বর : পদযাত্রা প্রতিযোগিতা ও বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে হলো শিলচরের কল্লোল সংঘের বর্ষব্যাপী প্ল্যাটিনাম জুবিলি উৎসবের সূচনা৷ শিলচর ডিএসএ ময়দানে আজ রবিবার পদযাত্রা প্রতিযোগিতার ফ্ল্যাগ অফ করেন শিলচর ডিএসএ সভাপতি বাবুল হোড় ও কল্লোল সংঘের সভাপতি সৌগত সোম।  শতাধিক প্রতিযোগী এতে অংশ গ্রহণ করেন। পদযাত্রার প্রতিযোগীদের অনুসরন করে একটি বর্ণাঢ্য ট্যাবলো ও বাদ্যযন্ত্র সহকারে সহস্রাধিক ব্যক্তির এক শোভাযাত্রা ডি এস এ ময়দান থেকে শুরু হয়ে রাধামাধব কলেজ রোডস্থ কল্লোল সংঘ ভবনে আসে।

Rananuj

পরবর্তীতে ভবনে কল্লোল সংঘের পতাকা উত্তোলন করেন কল্লোল সংঘের সভাপতি সৌগত সোম৷ উপস্থিত ছিলেন বাবুল হোড়, বিজয়েন্দ্র প্রসাদ সিং, দিলীপ নন্দী ও অতনু ভট্টাচার্য সহ বহু বিশিষ্ট ব্যক্তি বর্গ। পতাকা উত্তোলনের পরে জাতীয় সংগীত ও কল্লোল সঙ্গীত পরিবেশন করেন কল্লোল সংঘের শিল্পীবৃন্দ।

এরপর সাধারণ সম্পাদক অতনু ভট্টাচার্য্য স্বাগত ভাষণ দেন৷ তিনি তার বক্তব্যে কল্লোল সংঘের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন। তিনি জেলা ক্রীড়া সংস্থা ও অন্যান্য সহযোগী সংস্থার অবদানের কথা স্বীকার করে তাদের ভুয়সী প্রশংসা করেন৷ অতনু ভট্টাচার্য্য তার বক্তব্যে কল্লোল সংঘের সূচনা লগ্ন থেকে যারা জড়িয়ে ছিলেন তাদের ভূমিকা স্মরণ করেন ও আজকের এই পদযাত্রা সফল করার জন্য জেলা ক্রীড়া সংস্থার সকল সদস্যদের, কল্লোল সংঘের সদস্যদের ও সহযোগী সংগঠনের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। পরবর্তীতে বক্তব্য রাখেন টাউন ক্লাবের পক্ষ থেকে দিলীপ নন্দী৷ তিনি তাঁর বক্তব্যে  ক্রীড়া, সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নেওয়ার জন্য কল্লোল সংঘের ভূয়সী প্রশংসা করেন।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বিজেন্দ্র প্রসাদ সিং তাঁর বক্তব্যে ক্রীড়াক্ষেত্রে কল্লোল সংঘের অবদানের কথা মনে করিয়ে দেন৷ তিনি কল্লোল সংঘের প্রতি জেলা ক্রীড়া সংস্থার সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করেন। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কল্লোল সংঘে একটি টেবিল টেনিস বোর্ড দেওয়ার কথা ঘোষণা করেন এবং পনের হাজার টাকা আর্থিক অনুদান দেওয়ার প্রতিশ্রুতি প্রদান করেন । বাবুল হোড় তাঁর বক্তব্যে ক্রীড়াক্ষেত্রে কল্লোল সংঘের অবদানের কথা উল্লেখ করেন। জেলা ক্রীড়া সংস্থা ও টাউন ক্লাবের পক্ষ থেকে কল্লোল সংঘ প্লাটিনাম জুবিলি বর্ষ ব্যাপী আয়োজিত বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার জন্য মাঠ প্রদান করার প্রতিশ্রুতি প্রদান করা হয়।

বর্ষ ব্যাপী প্লাটিনাম জুবিলি অনুষ্ঠানের সূচনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আশুতোষ রায়, প্রবীর দাস, তপন দাস, পাবক নাথ, জয়দীপ দাস, অনুপ রায়, ডা. সিদ্ধার্থ ভট্টাচার্য, সত্যজিৎ দে, চন্দন শর্মা, অজয় চক্রবর্তী, অনিমেষ সেনগুপ্ত, অভিজিৎ ধর, তমাল কান্তি বণিক, সুজন দত্ত, মানিক পাল চৌধুরী, আজাদ আজম, কৌশিক রায়, নন্দ দুলাল রায়, প্রশান্ত পাল, দেবাশীষ সোম প্রমুখ ।

এরপর বাবুল হোড়, দিলীপ নন্দী ও বিজেন্দ্র প্রসাদ সিং প্রমুখদের উত্তরীয় দিয়ে সম্মান জানানো হয়। পদযাত্রা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার হিসাবে প্রথম স্থানাধিকারী বিষ্ণুপদ অধিকারীকে ১০০০ টাকা আর্থিক পুরস্কার, মোমেন্টো ও সার্টিফিকেট দিয়ে সম্মানিত করা হয়, দ্বিতীয় স্থানাধিকারী বিবেকানন্দ পালকে দেওয়া হয় ৭৫০ টাকা তৃতীয় স্থানাধিকারী পার্থসারথি রায়কে ৫০০ টাকা, মোমেন্টো ও সার্টিফিকেট দিয়ে সম্মান জানানো হয়।ট্যাবলোতে অংশগ্রহণকারী শিশুদের মোমেন্টো ও সার্টিফিকেট দিয়ে উৎসাহ দেওয়া হয়।

কল্লোল সংঘের সভাপতি সৌগত সোম তাঁর বক্তব্যে তাঁদের কর্মকাণ্ডে বিভিন্ন সংগঠনের সহযোগিতার জন্য সংগঠনগুলিকে ধন্যবাদ জ্ঞাপন করেন । ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখেন অসীম দে৷ তিনি তাঁর বক্তব্যে বিশেষভাবে ধন্যবাদ জানান অনুষ্ঠানের সঞ্চালক দেবাশীষ সোম মহাশয় কে, অনুষ্ঠানে উপস্থিত সন্মানিত সকল সাংবাদিক গনকে ধন্যবাদ জানান, অনুষ্ঠানে উপস্থিত সবাইকে আজকের অনুষ্ঠান সাফল্যমন্ডিত করার জন্য অসীম দে ধন্যবাদ জানান। প্রাত:রাশের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker