Barak UpdatesCultureBreaking News

করোনাকালে প্রবাসী ৪ শিলচর কন্যার নৃত্য পরিবেশনা

১০ আগস্ট : করােনা কালে নৃত্য পরিবেশনায় শিলচরকে সাহস জোগালেন চার প্রবাসী শিলচর কন্যা। সারা বিশ্ব যখন মহামারিতে তটস্থ, সেসময়ে শিলচর থেকে দূরে থেকেও নিজের শহরকে সাহস জোগাতে এসেছেন এই চার প্রবাসী নৃত্যশিল্পী। তাঁরা পরিবেশন করলেন রবীন্দ্র নৃত্য “আনন্দলােকে মঙ্গল আলােকে..”, যা ইতিমধ্যেই দেশ দেশান্তরে ছড়িয়ে পড়েছে বিভিন্ন সােশ্যাল মিডিয়ার মাধ্যমে।

ঢাকা থেকে লােপামুদ্রা ভট্টাচার্য, জলন্ধর থেকে মৌটুসী দত্ত, গুয়াহাটি থেকে এলিনা দত্তরায় এবং ব্যাঙ্গালাের থেকে দেবস্মিতা পুরকায়স্থ অংশগ্রহণ করেন এই নৃত্য পরিবেশনায়। উল্লেখ্য, এই চার জনই শিলচরের প্রতিষ্ঠিত নৃত্যশিল্পী এবং বর্তমানে শিলচরের বাইরে আছেন। লােপামুদ্রার নৃত্য পরিকল্পনায় আয়ােজিত এই ডিজিটাল পরিবেশনায় শিলচরের বিভিন্ন নান্দনিক ছবি দিয়ে সহযােগিতা করেছেন শিলচরের ফোটোগ্রাফার দেবরাজ চক্রবর্তী।

এই বিষয়ে কথা বলতে গিয়ে লােপামুদ্রা জানান, শিলচরের বাইরে থাকলেও শিলচর নিয়ে তাদের একটা আলাদা টান রয়েছে। নিজের শহর বলে কথা। তাই এই করােনা কালে যখন সবাই যে যার জায়গায় আটকে পড়ে আছেন, তখন আপনজন ও নিজ শহরকে একটু বেশি মিস করছেন সবাই। সেই ভাবনা থেকেই তারা সিদ্ধান্ত নেন, নিজের শহরের প্রতি শুভকামনা ছড়িয়ে দেবেন নৃত্যের মাধ্যমে। নিজেদের বাড়ি থেকেই মােবাইল ফোনে রেকর্ড করেন নাচের নিজ নিজ অংশ এবং লােপামুদ্রার পরিচালনায় পরে তা রূপ নেয় এক অনন্য পরিবেশনায়। এদের এই অনন্য প্রচেষ্টাকে বিভিন্ন মহল থেকে কুর্নিশ জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker