NE UpdatesHappeningsBreaking News

করিমগঞ্জে শীঘ্রই মেডিক্যাল কলেজের নির্মাণ কাজ শুরু হবে : হিমন্ত

আসামের ১২ মেডিক্যালে ক্লাস শুরু করল ১৫০০ পড়ুয়া

গুয়াহাটি, ৩ সেপ্টেম্বর ঃ রাজ্যের ১২টি মেডিক্যাল কলেজে চিকিৎসা বিজ্ঞানের পাঠক্রম শুরু হয়েছে। এর পাশাপাশি রাজ্যের নতুন ৩টি মেডিক্যাল কলেজেও পাঠ্যক্রমের শুভারম্ভ হয়। নগাঁও-এর মহখুলিতে থাকা নগাঁও মেডিক্যাল কলেজে এমবিবিএস পাঠ্যক্রমের সূচনা করেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। একই দিনে কোকরাঝাড় ও নলবাড়িতে নতুন দুটি মেডিক্যাল কলেজ যাত্রা শুরু করে। কোকরাঝাড় মেডিক্যাল কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্ত। পাশাপাশি নলবাড়ি মেডিক্যাল কলেজের উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য কারিগরি মন্ত্রী জয়ন্তমল্ল বরুয়া। গত পয়লা সেপ্টেম্বর থেকে এই ক্লাস শুরু হয়েছে।

এই অনুষ্ঠানে অংশ নিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের প্রতিটি জেলা সদরে একটি করে মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে। ইতিমধ্যে আসামে ১২টি মেডিক্যাল কলেজ যাত্রা শুরু করেছে। আর ৯টি মেডিক্যাল কলেজ নির্মাণের পর্যায়ে রয়েছে। মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়ে বলেছেন, অন্য জেলার সঙ্গে করিমগঞ্জেও মেডিক্যাল কলেজ নির্মাণের কাজ শীঘ্রই শুরু হবে।

মুখ্যমন্ত্রী বলেছেন, ১৯৭০ সালের আগে রাজ্যে গুয়াহাটি, ডিব্রুগড় ও শিলচরে ৩টি মেডিক্যাল কলেজ ছিল। এরপর ৪০ বছরে আর কোনও মেডিক্যাল কলেজ হয়নি। এরপর ২০১০ থেকে ২০২০ সালের মধ্যে ৫টি মেডিক্যাল কলেজ হয়েছে। এরপর আরও ৪টি মেডিক্যাল কলেজ উদ্বোধন হয়েছে। তিনি বলেছেন, চলতি বছরেই তিনসুকিয়া মেডিক্যাল কলেজ উদ্বোধন করা হবে। এরপর চরাইদেও এবং বিশ্বনাথ চারিয়ালিতে আরও দুটি মেডিক্যাল কলেজ উদ্বোধন করা হবে। ২০২৬ থেকে ২০২৭ সালের মধ্যে বঙাইগাও, মরিগাও, তামুলপুর ও ধেমাজিতে চারটি মেডিক্যাল কলেজ যাত্রা শুরু করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker